সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, রাত ১২:২২
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

বিশ্ববিদ্যালয় খুলবে কবে, যা বললেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেক্স:

করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। দফায় দফায় খোলার ঘোষণা এলেও শেষ পর্যন্ত চালু হয়নি। সবশেষ ১৩ জুন স্কুল-কলেজ খোলার ঘোষণা দিলেও শিক্ষামন্ত্রী বলছেন, সংক্রমণের হার ৫ শতাংশের নিচে না নামলে খুলবে না শিক্ষা প্রতিষ্ঠান।

হল ও ক্যাম্পাস খুলে দিয়ে সশরীরে ক্লাস ও পরীক্ষার দাবিতে রোববার (৩০ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। তাদের দাবির সঙ্গে সংহতি জানান শিক্ষকরাও। আগামী ১ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে না দিলে মঙ্গলবার কফিন নিয়ে মিছিল করার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

একই দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। ১ জুনের মধ্যে না খুললে মঙ্গলবার শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজপথ অবরোধের ঘোষণা দেন তারা।

এদিকে, ১৩ জুন স্কুল-কলেজ খোলার চেষ্টা করা হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলছেন, টিকাদানের পরই বিশ্ববিদ্যালয় খুলবে। অন্যান্য খাতের মতো বিশেষ প্রণোদনার দাবি জানিয়েছেন বিক্ষোভরত শিক্ষার্থীরাও।