মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪৩
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

বঙ্গমাতা পুরস্কার পাচ্ছেন ৫ নারী

দখিনের ক্রাইম ডেস্ক::

দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’ জাতীয় পদক পাচ্ছেন ৫ জন নারী। রোববার (৮ আগস্ট) ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ আগস্ট) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।

এতে সার্বিক বিষয় তুলে ধরে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা বলেন, এবারই প্রথম জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষভাবে পালন করা হবে এ অনুষ্ঠান। ঢাকাসহ সারা দেশের বিভাগ, উপজেলা পর্যায়েও একই সময়ে বিভিন্ন আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ৪ হাজার নারীকে ৪ হাজার সেলাই মিশন বিতরণ ও দুস্থ দুই হাজার নারীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দুই হাজার টাকা করে মোট ৪০ লাখ টাকা প্রদান করা হবে।

২০২১ সালে পদক প্রাপ্তদের তালিকায় রয়েছেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ক্ষেত্রে অবদানের জন্য ব্রাহ্মণবাড়িয়ার মমতাজ বেগম (মরণোত্তর), শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ টাঙ্গাইলের জয়াপতি (মরণোত্তর), কৃষি ও পল্লি উন্নয়নে অবদানের জন্য পাবনা জেলার মোছা. নুরুন্নাহার বেগম, রাজনীতিতে কুমিল্লা জেলার বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ জোবেদা খাতুন পারুল ও গবেষণা ক্ষেত্রে অবদানের জন্য পুরস্কৃত হবেন নেত্রকোনা জেলার লেখক ও গবেষক নাদিরা জাহান (সুরমা জাহিদ)।

পদকপ্রাপ্তরা প্রত্যেকেই পাবেন আঠারো ক্যারেটের চল্লিশ গ্রাম স্বর্ণের নির্মিত পদক, পদকের রেপ্লিকা, চার লাখ টাকার চেক ও সম্মাননা পত্র।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা