সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৪
শিরোনাম :
রাত পোহালেই বাবুগঞ্জ-এ ভোট, কে হাসবেন বিজয়ের হাসি! ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো: সিইসি রাজধানী শহরসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

দ্বাদশ সংসদ নির্বাচনের তফশিল ঘোষণার লক্ষ্যে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত!

বিজলী ডেস্ক::
বরিশাল জেলা আইন-শৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভা ১২ নভেম্বর সকালে জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

জেলা ম্যাজিস্ট্রেট জানান, খুব শীঘ্রই দ্বাদশ সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে। তফশিল ঘোষণার সাথে সাথে সংবিধান অনুযায়ী সকল সরকারি কর্মচারী নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ করতে বাধ্য থাকবেন। নির্বাচনকালীন এই দায়িত্ব যথাযথ ও সঠিকভাবে পালন করতে হবে। তিনি আরও বলেন, অতি সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিকতায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। একইসাথে মা ইলিশ রক্ষায়ও অনেক সফলতা পাওয়া গেছে।
তিনি নগরসহ উপজেলাতে কোথাও যেন খোলা পেট্রল বিক্রি না হয় এবং সড়কের পাশে যেন গাছের গুড়ি পড়ে না থাকে সে ব্যাপারে ইউএনওদের নির্দেশনা দেন। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদার জেলা ও নগরের অপরাধচিত্র তুলে ধরে জানান, গত অক্টোবর মাসে বরিশাল জেলায় ২৫৭টি অপরাধ সংঘটিত হয়েছে। এর মধ্যে ডাকাতি দুইটি, খুন দুইটি, সিঁধেল চুরি দুইটি, চুরি নয়টি, নারী নির্যাতন ১৪টি, অস্ত্র আইনে একটি, মাদকদ্রব্যে ২৫টি, পুলিশ আক্রান্ত একটি, ধর্ষণে ১০টি ও অন্যান্য ১৯১টিসহ মোট ২৫৭টি মামলা দায়ের হয়। গত সেপ্টেম্বরে এই সংখ্যা ছিল ১৫৯টি।

বরিশাল মেট্রোপলিটন এলাকায় গত অক্টোবর মাসে ১৫৬টি অপরাধ সংগটিত হয়েছে। এরমধ্যে সিঁদেল চুরি দুইটি, চুরি ছয়টি, নারী নির্যাতন ১০টি, বিশেষ ক্ষমতা আইনে একটি, মাদকদ্রব্য ৭১টি, দ্রুত বিচারে একটি, শিশু নির্যাতনে ছয়টি, অন্যান্যে ৫৯টিসহ মোট ১৫৬টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বরে এই সংখ্যা ছিল ১৭০টি। সভায় পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, নৌ-পুলিশ, আনসার  বিভাগের প্রধান, ইউএনও, বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা