বুধবার, ৬ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৫
শিরোনাম :
প্রধান মন্ত্রীর নির্দেশই সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন..! দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেখতে চান রয়টার্সের সাংবাদিকসহ ৮৭ বিদেশি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দিচ্ছে…! বরিশাল বিভাগীয় সাংস্কৃতিক উৎসব ১৭ ডিসেম্বর আ’লীগ সভানেত্রী শেখ হাসিনার বরিশাল-০৫ আসনের নৌকার মাঝি হলেন কর্নেল জাহিদ ফারুক বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে আ.লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলীর সভাপতিত্বে আইন-শৃঙ্খলা এবং সমন্বয় কমিটির সভা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি) ১৫ লাখ টাকার বই বিক্রি, বিভাগীয় বইমেলার সমাপ্তি বরিশালে বিসিসি নতুন মেয়রের অভিষেক অনুষ্ঠান, নগরবাসীকে উন্নত সেবা দেওয়ার প্রতিশ্রুতি

বরিশালে জরুরী যাতায়তে লাগবে মুভমেন্ট পাস

বিজলী ডেক্স:  বর্তমানে সারাবিশ্বে করোনা ভাইরাসের কারণে লকডাউন চলছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। কিন্তু জরুরী প্রয়োজনে মানুষকে অবশ্যই ঘরের বাইরে যেতে হয়। বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ পুলিশ অনলাইনে আবেদনের মাধ্যমে যথোপযুক্ত কারণ দেখিয়ে বাইরে যাবার পারমিশন দিচ্ছে। আপনাকে প্রতিবার যাতায়াতের জন্য পাস নিতে হবে, একটি পাস একবার ব্যবহারযোগ্য। যাওয়া এবং আসার জন্য দুইটি আলাদা পাসের আবেদন করুন। সঠিকভাবে আবেদন করা হলে আপনি পেয়ে যাবেন বিভিন্নস্থানে যাতায়তের পাস। যাতায়তের জন্য পুলিশ চেকপোস্টে উক্ত পাসটি দেখাতে হবে। আপনার পরিবার ও আপনজন যেন করোনাভাইরাস এর ভয়াবহতা থেকে মুক্ত থাকে সে কারণে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সকলকে আইন মেনে ভ্রমণ করার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন বরিশাল মেট্রোপল্টনপুলিশ।

অনলাইনে আবেদনের ঠিকানা: https://movementpass.police.gov.bd উক্ত লিংকে ঢুকে মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হবে। মুভমেন্ট পাস ক্লিক করে আপনার মোবাইল নাম্বারটি প্রবেশ করাতে হবে। অতঃপর আপনার মোবাইলে একটি OTP চলে যাবে। OTP প্রবেশ করালে আপনি পাস এর জন্য আবেদন করতে পারবেন।

★মুভমেন্ট পাস এর জন্য কি কি লাগবে?

১. যে থানা এলাকা থেকে যাবেন
২. যে থানা এলাকায় যাবেন
৩. আপনার নাম
৪. লিঙ্গ
৫. বয়স
৬. ভ্রমণের কারণ
৭. পাস ব্যবহারের তারিখ ও সময়
৮. পাশের মেয়াদ শেষের তারিখ ও সময়
৯. পরিচয় পত্র
১০. নিজস্ব গাড়ি কি
১১. আপনার ছবি

★যে সকল কারণে আপনি বাইরে যেতে পারবেন:

১. মুদি মালামাল কেনাকাটা
২. কাঁচা বাজার
৩. ঔষধ ক্রয়
৪. চিকিৎসা
৫. চাকরি
৬. কৃষিকাজ
৭. পণ্য পরিবহন
৮. পণ্য সরবরাহ
৯. ত্রাণ বিতরণ
১০. পাইকারি/খুচরা ক্রয়
১১. পর্যটন
১২. মৃতদেহ সৎকার
১৩. ব্যবসা
১৪. অন্যান্য

★পরিচয় পত্র হিসেবে কি কি ব্যবহার করা যাবে?

১. জাতীয় পরিচয় পত্র
২. ড্রাইভিং লাইসেন্স
৩. পাসপোর্ট
৪. জন্ম নিবন্ধন
৫. স্টুডেন্ট আইডি

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা