শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩০
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

প্রথম আলোর জেষ্ঠ্য সাংবা‌দিক রো‌জিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবা‌দে উত্তাল বরিশালের রাজপথ….

 এস.এম লিখন, বরিশাল:

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার দুপুর ১২ টায় বরিশাল নগরীর অ‌শ্বিনী কুমার হ‌লের সাম‌নে বরিশাল বিভাগীয় সাংবাদিক পরিষদ ও বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব বিক্ষোপ মিছিল ও মানব বন্ধনের আয়োজন করেছেন।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বিবিএসপি’র সভাপতি কে এম শামছুদ্দোহা। মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিবিএসপির সহ-সভাপতি দিপু তালুকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বেবী জেসমিন, প্রচার সম্পাদক শাহাদাত তালুকদার,সহ প্রচার সম্পাদক অাঃ রহমান, প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী জাহিদ, যোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সিহাব তোহা, কার্যনির্বাহী সদস্য সৈয়দ জানে আলম লিখন, মোঃ আবুল হোসেন , নূর মোহাম্মদ আরিফ, সুভাষ সরকার মন্টু, শেখর হালদার, মোঃ শাহীন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বিবিএসপির সভাপতি ব‌লেন, রো‌জিনা ইসলাম পেশাগত দা‌য়িত্ব পালন ক‌রে নির্যা‌তিত হ‌য়ে‌ছেন। স্বাস্থ‌্য বিভা‌গের উর্ধ্বতন কর্মকর্তারা তার উপর অমানু‌ষিক নির্যাতন চা‌লি‌য়ে‌ছে। মিথ‌্যা মামলা দি‌য়ে পু‌লি‌শের হা‌তে তু‌লে দি‌য়ে‌ছে। আদালত তা‌কে জেল হাজ‌তে পা‌ঠি‌য়ে‌ছে। রোজিনা ইসলামের প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তাদের অনৈতিক আচরণের নিন্দা ও প্রতি দাবী জানা‌চ্ছি।

এসময় বক্তাগণ আরো বক্তব্যে বলেন, ‘রোজিনা ইসলাম আমাদের গর্ব। অহংকার। এটা পরিস্কার, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নানাবিধ দূর্ণীতি ও অনিয়ম নিয়ে তিনি একের পর প্রতিবেদন করায় দ্র্ণূীতিবাজ আমলাদের রোষাণলে পড়েছেন। দায়িত্ব পালনের জন্য রোজিনা ইসলাম সচিবালয়ে গেলে তাঁর সাথে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তারা যে ব্যবহার করেছেন, তা দেখে আমরা হতবাক ও বিস্মিত। এ ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে। রোজিনা ইসলাম একদিনে তৈরি হয়নি। তাঁর এ পর্যন্ত আসতে অনেক কষ্ট করতে হয়েছে। তিনি এ দেশের মেধাবী সাংবাদিক। তিনি সৃজনশীল ও তথ্যবহুল লেখনী দিয়ে এ দেশের প্রতি অবদান রেখে যাচ্ছেন। অথচ তাঁর মতো একজন গুণী সাংবাদিকের সাথে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তারা নিষ্ঠুর ও অমানবিক আচরণ করেছেন। নারী হিসেবে একটুও সম্মান জানানো হয়নি। স্বাধীন দেশে এটা মোটেই কাম্য নয়। স্বাস্থ্য মন্ত্রনালয় যে দূর্ণীতিতে নিমজ্জিত তা পরিস্কার। দূর্ণীতিবাজ আমলারা নিজেদের অপরাধ ঢাকতে রোজিনা ইসলামের ওপর দায় চাপাতে চাচ্ছে। আমরা স্বাস্থ্য মন্ত্রনালয়ের দূর্ণীতিবাজ আমলাদের বিচার চাই। আজকে রোজিনা ইসলামকে শুধু অপমাণ করা হয়নি, গোটা গণমাধ্যমকে হেয় করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগমসহ যাঁরা রোজিনা ইসলামকে হেনস্থা করেছে তাঁদের বিরুদ্ধে যথাযথ শাস্তি মূলক ব্যবস্থা নিতে হবে।’ ‘রেজিনা ইসলামকে অনতিবিলম্বে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। নইলে গণমাধ্যমকর্মীরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে।

বক্তাগণ আরো ব‌লেন, সাংবা‌দিক‌দের ঐক‌্য নেই কোথাও। বিভ‌ক্তির কার‌নে আমা‌দের মাশুল দি‌তে হ‌চ্ছে। সকল‌কে এক ব‌্যানা‌রে আস‌তে হ‌বে।

এ‌ দি‌কে সাংবা‌দিক রো‌জিনা‌কে নির্যাত‌নের প্রতিবা‌দে একই স্থা‌নে দুপুরে মানববন্ধন ক‌রে বাম গনতা‌ন্ত্রিক জোট।

 

 

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা