রবিবার, ১৩ই জুন, ২০২১ ইং, রাত ১১:৪৫
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক

অনলাইন ডেক্স:

ভাড়া করা প্রাইভেটকারে সমাজসেবা মন্ত্রণালয়ের স্টিকার লাগিয়ে ময়মনসিংহের ফুলবাড়িয়ায় বিভিন্ন এতিমখানায় পরিদর্শনের নামে চাঁদাবাজি করার সময় পাঁচ প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। প্রতারক চক্রটি গত তিন দিন ধরে এতিমখানাগুলোতে গিয়ে কোথাও সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম, আবার কোনোটায় অনলাইন জি বাংলা টিভির সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করে আসছিল।

উপজেলার বাকতা ইউনিয়নের তালতলি এলাকায় জনতার হাতে আটক সাদিয়া জান্নাত তমা, শাহাদত হোসেন আরিফ, শেখ রুবেল, মিনহাজ আহমেদ ও কাউসার নামে পাঁচ প্রতারককে থানায় নিয়ে আসেন এসআই মুক্তাদির হাসান। এ সময় তাদের ব্যবহৃত সাদা রঙের একটি প্রাইভেটকার জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, আটককৃতদের বাড়ি জামালপুর, বরিশাল ও সাভারে। তারা অনলাইন জি বাংলা টিভির সাংবাদিক বলে পুলিশের কাছে পরিচয় দেন। গাজীপুরে বাসা ভাড়া নিয়ে থাকেন তারা। প্রতারক চক্রের পাঁচ সদস্যকে থানায় জিজ্ঞাসাবাদ করা হয়।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, গত সোমবার উপজেলার সন্তোষপুর এতিমখানায় গিয়ে অডিটের নামে ভয়ভীতি দেখিয়ে এক লাখ টাকা দাবি করে প্রতারক চক্রটি। এক পর্যায়ে এতিমখানার সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামানের কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে আসেন তারা।

বুধবার বিকালে বাকতা ইউনিয়নের শ্রীপুর এতিমখানায় গিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করলে এতিমখানা কমিটির লোকজন উপজেলা চেয়ারম্যান ও সমাজসেবা কর্মকর্তাকে জানান। উপজেলা চেয়ারম্যান আ. মালেক সরকার ও সমাজসেবা কর্মকর্তা হাসান কিবরিয়া ঘটনাস্থলে গিয়ে তাদেরকে চ্যালেঞ্জ করলে প্রতারণার বিষয়টি প্রকাশ পায়।

সমাজসেবা কর্মকর্তা হাসান কিবরিয়া জানান, প্রতারক চক্রটি এতিমখানা পরিদর্শনের সময় গাড়িতে সমাজসেবা মন্ত্রণালয়ের স্টিকার ব্যবহার করে ভয়ভীতি দেখিয়ে কয়েকটি এতিমখানা থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার জানান, আমার এতিমখানায় গিয়ে অডিটের নামে এক লাখ টাকা চাঁদা দাবি করে। পরে আমার বড় ভাই কিছু বুঝে উঠার আগেই প্রতারক চক্রটি ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

ফুলবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।