রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪১
শিরোনাম :
রাত পোহালেই বাবুগঞ্জ-এ ভোট, কে হাসবেন বিজয়ের হাসি! ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো: সিইসি রাজধানী শহরসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি

শাওন জাহিদ:  রবিবার সকাল ১০.০০মি. নগরীর অশ্বিনী কুমার (টাউন) হলের সামনে বন্ধন সোস্যাল ডেভেলপমেন্ট প্রকল্প (BSDP) এর আয়োজনে একশনএইড বাংলাদেশ এর “বাংলাদেশ ফায়ারস্টার্টার ইনিশিয়েটিভ” (বিএফআই) প্রকল্পের আর্থিক ও কারিগরি সহযোগিতায় “শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি” অনুষ্ঠিত হয়।

বন্ধন স্যোসাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (বিএসডিপি)’র আলোকিত যুব সমাজ প্রকল্পের অফিসার জাহিদুল ইসলাম সভাপতিত্বে মানববন্ধনে মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবীন শীষ।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান মানববন্ধনের দাবীর সাথে একাত্মতা প্রকাশ করে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার দাবি করেন। পাশাপাশি নারী ও শিশু নির্যাতনের ঘটনায় জড়িতদের পক্ষে কেউ রাজনৈতিক প্রভাব বিস্তারের চেস্টা করলে তাদের সম্মিলিতভাবে প্রতিরোধ করা সহ স্কুল পর্যায় থেকে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান জেলা প্রশাসক।

বক্তব্য রাখেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী শাকিলা ইসলাম, প্লান ইন্টারন্যাশনাল এর শিশু সুরক্ষা কর্মকর্তা  রেজানুল হক, একশনএইড বাংলাদেশ এর এসোসিয়েট প্রোগ্রাম অফিসার এ.জেড.এম মৌসুম ইসলাম সহ অন্যান্যরা। সারা দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা এই অপরাধের বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করার দাবী জানান।

মানববন্ধন শেষে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগরীর কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে গিয়ে শেষ হয়।

বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশুর যৌন হয়রানীর শিকার হয়ে মৃত্যু এবং হত্যার মত ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। তাই আলোকিত যুব সমাজ প্রকল্পের যুব সদস্যরা, ইয়াং বাংলা, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, ইয়ুথনেট, প্লান ইন্টারন্যাশনাল, ব্রাক, নারীপক্ষ, গার্লস নট ব্রাইডস নেটওয়ার্ক , এনগেজ মেন এন বয়েজ নেটওর্য়াক, তারুণ্যের প্লাটর্ফমসহ সমমনা সংস্থা ও অন্যান্য নেটওর্য়াকসমূহের যুব ও জনসাধারনের অংশগ্রহনের মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

এছাড়া প্রতিবাদ কর্মসূচীতে উপস্থিত ছিলেন এনজিও প্রতিনিধি, রোভার স্কাউট, , স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, সাংবাদিক ও মিডিয়া কর্মী, পুলিশ সদস্য ও সাধারন জনগণ ।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা