শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

রকেট থেকে ব্রিটেন-আমেরিকা-জাপানের নাম মুছল রাশিয়া, থাকল শুধু ভারত

আন্তর্জাতিক ডেস্ক::

সম্প্রতি ইউক্রেন রাশিয়া যুদ্ধের ভেতর একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এ ভিডিওতে দেখা যায় মহাকাশে পাঠানো রকেট থেকে ব্রিটেন, আমেরিকা ও জাপানের মুছে ফেলছেন রুশরা। এসময় শুধু ভারতের পতাকা রেখে দেওয়া হয়।

এ ঘটনার ভিডিওটি ভাইরাল হতেই তা নিয়ে আলোচনা সমালোচনা চলছে।

ভিডিওতে দেখা যায়, মহাকাশে পাঠানোর জন্য তৈরি রকেটের গায়ে আঁকা রয়েছে আমেরিকা, ব্রিটেন, ভারত, জাপান এবং রাশিয়ার পতাকা। কিন্তু সেসব পতাকা এক এক করে মুছে দেওয়া হচ্ছে।
আরও পড়ুন: ইউক্রেন-রাশিয়া যুদ্ধ: ৭ দিনের ঐতিহাসিক ঘটনা

বেছে বেছে তিনটি দেশের পতাকাই কেন রকেট থেকে মুছে দিল রাশিয়া তা কিন্তু দিনের আলোর মতোই স্পষ্ট বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।
তার অন্যতম প্রধান কারণ হল ইউক্রেনের উপর রাশিয়ার হামলার বিরোধিতা এবং এই ঘটনার জেরে রাশিয়ার উপর চাপানো নানা নিষেধাজ্ঞা।
আমেরিকা এবং ব্রিটেন শুরু থেকেই রাশিয়ার সামরিক অভিযানের বিরোধিতা করে রাশিয়াকে হুঁশিয়ারি দিয়েছে। তা ছাড়া রাশিয়াকে আন্তর্জাতিক মহলে কোণঠাসা করতে আমেরিকা, ব্রিটেন এবং জাপান, ইউরোপীয় ইউনিয়ন অর্থনৈতিক দিক থেকে চরম পদক্ষেপ করেছে।
রাশিয়ার মহাকাশ সংস্থা রসকসমস-এর প্রধান দিমিত্রি রোগোজিন এ প্রসঙ্গে টুইট করে জানান, ‘বৈকানুরে মহাকাশযান উৎক্ষেপণকারী রকেট থেকে বেশ কয়েকটি দেশের পতাকা সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ওই পতাকা ছাড়াই সুন্দর দেখাচ্ছে আমাদের রকেট।’

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা