শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

‘কাউন্সিল অব ইউরোপ’ থেকে বেরিয়ে গেল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক ::

মানবাধিকার সংস্থা ‘কাউন্সিল অব ইউরোপ’ থেকে বের হয়ে গেছে রাশিয়া। সংবাদ সংস্থা তাসের বরাতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এমনটা জানিয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো মানবাধিকার, আইনের অনুশাসন এবং গণতন্ত্রের অবমূল্যায়ন করছে।

রাশিয়ার দাবি, ইউরোপীয় ইউনিয়ন ও ন্যাটো দেশগুলো ‘রাশিয়ার প্রতি বন্ধুভাবাপন্ন নয়’। ইউরোপীয় ইউনিয়ন ও ন্যাটো দেশগুলোর বিরুদ্ধে তারা এমনও অভিযোগ তুলেছে যে তারা কাউন্সিলে তাদের সংখ্যাগরিষ্ঠতার সুযোগ নিচ্ছে।

ইউরোপের সবচেয়ে পুরনো রাজনৈতিক প্রতিষ্ঠান কাউন্সিল অব ইউরোপ, যারা মহাদেশে মানবাধিকার, গণতন্ত্র ও আইনের শাসন বজায় রাখার উদ্দেশে কাজ করে।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৯ সালে এই সংস্থার প্রতিষ্ঠা হয়।
আরও পড়ুন: ইউক্রেনে বিপজ্জনক জীবাণু অস্ত্র তৈরি করছিল যুক্তরাষ্ট্র!

এদিকে তুরস্কের আন্তালিয়া শহরে রাশিয়া ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে শান্তি আলোচনার পর তুর্কী পররাষ্ট্রমন্ত্রী মেভলিত সাভাসগলু এই বৈঠককে ‘গুরুত্বপূর্ণ সূচনা’ বলে উল্লেখ করেছেন।

বহুল প্রতীক্ষিত এ বৈঠকে এখনো সুফল না এলেও দিমিত্রি কুলেবা আবারও লাভরভের সঙ্গে আলোচনায় বসতে চান।

ইউক্রেনে রুশ সামরিক অভিযান বৃহস্পতিবার (১০ মার্চ) ১৫তম দিনে গড়িয়েছে। তুরস্কে শান্তি আলোচনা শুরুর প্রাক্কালে বুধবার রাতেও ইউক্রেনে রুশ হামলা অব্যাহত ছিল।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা