সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:১৩
শিরোনাম :
রাত পোহালেই বাবুগঞ্জ-এ ভোট, কে হাসবেন বিজয়ের হাসি! ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো: সিইসি রাজধানী শহরসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

বৃহস্পতিবার বিকাল নাগাদ ভারত-পাকিস্তানে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’

 বিজলী ডেস্ক::
প্রবল শক্তি নিয়ে পাকিস্তান ও ভারতের উপকূলে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। বৃহস্পতিবার বিকাল নাগাদ দেশ দুটির উপকূলীয় অঞ্চলে ঝড়টি আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড়ের কারণে গুজরাটের কুচ ও ৮টি অঞ্চলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এ পর্যন্ত ৫০ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

‘বিপর্যয়ে’র জেরে গুজরাটের উপকূল এলাকায় অনেক ট্রেন বাতিল করা হয়েছে। গুজটের উপকূলে মোতায়েন করা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৭টি দল এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১২টি দল।

ভারতে ঝড়ের প্রভাবে ভারি বৃষ্টিপাতে সাতজনের মৃত্যু হয়েছে। এরইমধ্যে গুজরাটে একটি মৃদু ভুমিকম্পে আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলের বাসিন্দারা।

রেড অ্যালার্ট জারি হয়েছে পাকিস্তানের সিন্ধু প্রদেশে। দেশটির উপকূলীয় এলাকাগুলো থেকে প্রায় ৭০ হাজার বাসিন্দাকে নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে। সিন্ধুতে মূল আঘাত হানলেও পাকিস্তানের করাচির উপকূলীয় এলাকায় এর প্রভাব পড়বে বলে ধারণা করা হচ্ছে। এজন্য করাচিতেও জারি করা হয়েছে সতর্কতা।

ঝড়ে মারাত্মক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে পাকিস্তান ও ভারত সরকার।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা