রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:১১
শিরোনাম :
হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি

লালমনিরহাটে উজানের ঢলে ফুঁসে উঠছে তিস্তা, পানিতে ভাসছে হাজারো পরিবার

বিজলী ডেস্ক :
লালমনিরহাটে উজানের ঢলে ফুঁসে উঠেছে তিস্তা নদী। তিস্তা ব্যারেজ পয়েন্টে বর্তমাতে বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এছাড়া শুক্রবার সকালে ব্যারাজের ডালিয়া পয়েন্টে ৫২.৫৫ সেন্টিমিটার পানিপ্রবাহ রেকর্ড করা হয়। এদিকে তিস্তার পানি মারাত্মকভাবে বৃদ্ধি পেয়ে ভাসছে নদীপাড়ের অন্তত ২০ হাজার পরিবার।

সরেজমিনে দেখা গেছে, জেলার হাতিবান্ধা, পাটগ্রাম, আদিতমারী, সদরসহ পাঁচটি উপজেলার অন্তত ২০ হাজার পরিবার পানিবন্দি হয়েছে। বন্যা কবলিত হয়েছে জেলার ১৫টি ইউনিয়নের মানুষ। সেখানে ত্রাণের অভাবে হা-হা কার করছে মানুষ।

এছাড়া খুনিয়াগাছ, কালমাটি, রাজপুর, গড্রিমারী, পারুলিয়া, ডাউয়াবাড়ী, মহিষখোচাসহ অনেক এলাকার মানুষ ঘর-বাড়ি ছেড়ে উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন।

খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খায়রুজ্জামান বাদল সংবাদ মাধ্যমকে জানান, তার ইউনিয়নে ৩ হাজার পরিবার পানিবন্দি হয়েছেন।

হাতিবান্ধার গড্রিমারী ইউপির চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক জানান, তার ইউনিয়নে অন্ত ৪ হাজার পরিবার পানিবন্দি।

পানি উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী জানিয়েছেন, তিস্তার পানি আরও বাড়তে পারে।

জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ জানান, বন্যার্তদের জন্য ১০৩ মেট্রিক টন চাল ও নগদ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তা বিতরণ করা হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা