রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৩৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

সংবিধান হলো দেশের সুপ্রিম ‘ল’  -বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী

বরিশাল প্রতিনিধি::

বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বলেছেন, দেশ পরিচালনার মূলনীতি হচ্ছে সংবিধান। সংবিধান হলো দেশের সুপ্রিম ‘ল’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে সাধারণ মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন সংবিধান দিয়ে গেছেন। বঙ্গবন্ধু সব সময় বাঙালির জন্য স্বাশনতন্ত্র ও গনতন্ত্র চেয়েছেন। এ স্বাশনতন্ত্রই হচ্ছে সংবিধান।

বিভাগীয় কমিশনার আজ শনিবার (৪ নভেম্বর) ‘জাতীয় সংবিধান দিবস’ উপলক্ষ্যে সার্কিট হাউজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
‘বঙ্গবন্ধুর ভাবনা সংবিধানের বর্ণনা’ প্রতিপাদ্য নিয়ে ‘ক’ শ্রেণির দিবসটি উদযাপন করে বরিশাল জেলা প্রশাসন।
বিভাগীয় কমিশনার বলেন, স্বাধীনতালাভের পর ১৯৭২ সালের ৪ নভেম্বর গণপরিষদে বাংলাদেশের সংবিধান গৃহীত এবং একই বছরের ১৬ ডিসেম্বর থেকে তা কার্যকর হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের সর্বোচ্চ আইন।
তিনি আরও বলেন, দেশ পরিচালনার আমি আশা করি জাতীয় সংবিধান দিবস পালনের মাধ্যমে এ দেশের জনগণ সংবিধানে বিধৃত তাদের অধিকার ও কর্তব্য সম্পর্কে সচেতন হবে। এবং রাষ্ট্রের নির্বাহী বিভাগ, আইন বিভাগ ও বিচার বিভাগের সদস্যরা তাদের দায়িত্ব পালনের প্রতিটি ক্ষেত্রে সংবিধানের বিধানাবলি সঠিকভাবে অনুসরণ করবে।
সভায় জেলা প্রশাসক শহীদুল ইসলাম-এর সভাপতিত্বে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীকসহ জেলা ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে,গত বছর সংবিধান প্রণয়নের সুবর্ণজয়ন্তীতে ৪ নভেম্বরকে ‘জাতীয় সংবিধান দিবস’ হিসেবে ঘোষণা করে সরকার।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা