রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:০১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

নানান আয়োজনের মধ্যেদিয়ে বরিশালে ৫২তম সমবায় দিবস উদযাপন

বরিশাল ব্যুরো::

বরিশালে ৫২তম সমবায় দিবস উদযাপন করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সমবায় অধিদপ্তর নানান কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল নগরের সার্কিট হাউজ মিলনায়তনে আলোচনা সভা ও সমবায়ী নেতৃবৃন্দের সম্মাননা সনদ প্রদান।

আলোচনা সভায় বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী প্রধান অতিথির বক্তৃতা করেন। তিনি বলেন, সরকারের সমবায়ী আন্দোলন অনেক পুরোনো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানের ১৩(খ) নং অনুচ্ছেদে সমবায়কে সম্পদের মালিকানার দ্বিতীয় খাত হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। সমবায়কে গণমুখী আন্দোলনে পরিণত করার ডাক দিয়েছেন। তিনি দেশের জনগণের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে দরিদ্র, ভূমিহীন, নিম্নবিত্ত দুগ্ধ উৎপাদনকারীদের স্বার্থে সমবায়ের মাধ্যমে সুসংগঠিত করতে ১৯৭৩ সালে ‘সমবায় দুগ্ধ প্রকল্প’ নামে একটি দুগ্ধ শিল্প উন্নয়ন প্রকল্প গ্রহণ করে পাঁচটি দুগ্ধ উৎপাদনকারী এলাকায় দুগ্ধ প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপন করেন। আজকের মিল্ক ভিটা তাঁরই সুদূরপ্রসারী উদ্যোগের ফসল।
‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি উদযাপন করে বরিশাল জেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর।
সভায় জেলা প্রশাসক শহীদুল ইসলাম-এর সভাপতিত্বে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ পারভেজ হাসান, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুসসহ জেলা ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভা শেষে ১০ ক্যাটাগরিতে ছয়জনকে বিভাগীয় সমবায় পুরস্কার সম্মাননা সনদ প্রদান করা হয়। এদের মধ্যে দুইজন সমবায়ী ব্যক্তি ও চারজন প্রাতিষ্ঠানিকভাবে পুরষ্কার গ্রহণ করেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা