রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৮
শিরোনাম :
হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি

সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন তাই কমনওয়েলথ প্রতিনিধি দলের সন্তোষ প্রকাশ করেছে

বিজলী ডেস্ক ::
৫ জানুয়ারি, ২০২৪ : দ্বাদশ সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানতে চেয়েছে কমনওয়েলথের নির্বাচন পর্যবেক্ষক দল, তারা নির্বাচন কমিশনের প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
আজ শুক্রবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের সভাকক্ষে ৬ সদস্যের কমনওয়েলথ নির্বাচনী পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান এতে সভাপতিত্ব করেন।
অশোক কুমার দেবনাথ বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন, আর কমিশনের এসব কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে কমনওয়েলথ নির্বাচনী পর্যবেক্ষক দল।
নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব বলেন, কমনওয়েলথের ৬ সদস্যের প্রতিনিধির সঙ্গে আমরা বৈঠক করেছি। তাদের জানার কিছু বিষয় ছিল, তা আমরা জানিয়েছি। তারা ভোটের প্রসেস ও চ্যালেঞ্জের বিষয়ে জানতে চেয়েছে। ভোটারদের অংশগ্রহণে চ্যালেঞ্জ আছে কি না কমনওয়েলথ জানতে চেয়েছে। এ বিষয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভোট শান্তিপূর্ণ করতে সেনাবাহিনী-বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মাঠে রয়েছেন।
বৈঠকে অংশগ্রহনকারী কমনওয়েলথ প্রতিনিধি দলের সদস্যরা হলেন জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী এইচই অরিত্রি ব্রুস গোল্ডিং, ক্যামেরুনের ইলেকশন কমিশনের সাবেক চেয়ারম্যান ড. সামিউল আজিউ ফনকাম, নাইজেরিয়ার সাবেক চেয়ারম্যান অব ইন্ডিপেন্ডেন্ট ন্যাশনাল ইলেকট্রোরাল কমিশন প্রফেসর আত্তাহিরু মোহাম্মদ জেগে, কলম্বো বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রফেসর ওয়ালিগমা ভিদানা আরচেঙ্গা ডেনিস, গভর্নেন্স অ্যান্ড পিচ ডাইরেক্টরেটের অ্যাসিস্ট্যান্ট রিসার্চ অফিসার সার্থক রায়, কমনওয়েলথের গভর্নেন্স অ্যান্ড পিচ ডাইরেক্টরেটের ইলেকট্রোরাল সাপোর্ট উপদেষ্টা ও প্রধান লিনফোর্ড অ্যান্ড্রুস।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা