শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা

বিজলী ডেস্ক::

বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিজিবি ক্যাম্পে আশ্রয় নিয়েছে মিয়ানমার সেনাবাহিনীর ১৪ সদস্য।

রাখাইন রাজ্যে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে চলমান সংঘর্ষের কারণে রোববার (৪ ফেব্রুয়ারি) ভোরে দেশটি থেকে পালিয়ে আসে তারা।
বিজিবি ক্যাম্পে আশ্রয় নিয়েছে মিয়ানমার সেনাবাহিনীর ১৪ সদস্য

আজ রোববার সকাল থেকেই মিয়ানমার সীমান্ত থেকে মুহুর্মুহু গুলি ও মর্টার শেলের শব্দ শোনা যাচ্ছে তুমব্রু সীমান্তে। ধারণা করা হচ্ছে দু সীমান্তের ৩৪ নং পিলারের ওপারে মিয়ানমার অংশে জান্তা ও বিদ্রোহী গোষ্ঠির সঙ্গে ব্যাপক সংঘর্ষ চলছে।

একটি ভিডিওতে দেখা যায়, ব্যাপক গোলাগুলির মাঝে কোন উপায় না দেখে প্রাণ বাঁচাতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১৪ সদস্যের একটি দল বাংলাদেশ অংশে অনুপ্রবেশ করেছে। আজকে সকালে তুমব্রু সীমান্তের বাংলাদেশ অংশে তারা ঢুকে পড়ে। পরে এপারের মানুষ তাদের আশ্রয় দেয়।

জানা গেছে, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ১৪ জন সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিজিবি ক্যাম্পের কাছে আশ্রয় নিয়েছে।

এর আগে শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে মিয়ানমারে ছোড়া মর্টারশেলের খোসা এসে পড়ে বাংলাদেশে। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের কোনারপাড়ার ইউনুছ ওরফে ভুলুর বাড়িতে পড়ে এটি। এতে বাড়ির টিন ছিদ্র হয়ে খোসাটি ঘরের ভিতরে এসে পড়ে। তবে বাড়িতে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা