মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং, সকাল ৬:১৬
শিরোনাম :
পৌরসভা নির্বাচনের সবশেষ: কোথায়, কে জিতলেন সিরাজগঞ্জে বিএনপি সমর্থিত বিজয়ী কাউন্সিলরকে কুপিয়ে হত্যা রাত পোহালে ৬০ পৌরসভায় ভোট শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ল মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩ জনের মৃত্যু চরমোনাই খাল দখলের সংবাদ লেখায় দখিনের ক্রাইম কর্তৃপক্ষদের প্রাণনাশের হুমকি ভোটের অধিকার নিশ্চিত করেছি, অবৈধভাবে ক্ষমতা দখলের পথ বন্ধ ‘ধ্রুবতারা’র উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন, মাওলানা নূরুল ইসলাম মুলাদীর কাজিরচরে ১, ২ ও ৩নং ওয়ার্ডে মুজিববর্ষ উপলক্ষে শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান

চরমোনাই খাল দখলের সংবাদ লেখায় দখিনের ক্রাইম কর্তৃপক্ষদের প্রাণনাশের হুমকি

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বিশ্বাসের হাট বাজারের ব্রিজের পাশে অবৈধ ভাবে জমি দখল করে পাকা ভবন নির্মাণ উমার আলীর শিরোনামে দখিনের ক্রাইমের নিউজ পোর্টালে ১১ জানুয়ারী সংবাদ প্রকাশ করা হয়। অদ্য সংবাদের জেরে উমার আলীর ছেলে সুমন দখিনের ক্রাইমের ডেস্কে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালাগালি মামলা হামলাসহ হত্যার হুমকি দেয়।

 

১০ জানুয়ারী পানি উন্নয়ন বোর্ডের তথ্য ও উমার আলীর বক্তব্যর ভিত্তিতে খাল দখলের সংবাদটি প্রকাশ করা হয়। সংবাদ প্রকাশের আগে উমার আলী বিভিন্ন মাধ্যমে সমজতার চেষ্টা করেন। আমরা মনে করি ঘটনা সত্য, সংবাদে প্রকাশিত সকল ঘটনাই সত্য। উমার আলীর ছোটে ছেলে সাহাবুদ্দিন নিজেকে একজন সাংবাদিক দাবী করে দখিনের ক্রাইম ডেস্কে ফোন দেয়, ফোন দিয়ে যাহাতে সংবাদটি প্রকাশ না করা হয় তার জন্য টাকা দিয়ে সংবাদ থামোনের চেষ্ট করে। তা কল রেকর্ডে প্রমান আছে।

 

এদিকে শাহিন নামে এক ব্যক্তিকে দিয়ে দখিনের ক্রাইম ডেস্কে ফোন দেয়। তিনিও সংবাদ বন্ধ রাখতে বলে। পুরো বিষয়টি আমরা সরোজমিনে দেখতে পাই সরকারি খাল ভরাট করে পাকা বিল্ডিং নির্মাণ কারার কাজ চলেছে এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা বাধা প্রদান করেছে, তাদের বাধা না মেনে উমার আলী জোর করে কাজ চালিয়ে যাচ্ছেন, তা উমার আলী স্বিকার করেছেন।

 

সংবাদের ভেতরে বিএনপি জামাত শিবির সুদ কারবারী এগুলির সত্যতা আছে এলাকার সূত্রে। পুরো বিষয়টি নিয়েই সত্য সংবাদ প্রকাশ করা  হয় এবং দখিনের ক্রাইম ডেস্কে ফোন দিয়ে মামলা হত্যার হুমকি দেয় হয় এ বিষয়ে দখিনের ক্রাইম কর্তৃপক্ষ বলেন আমরা আইনগত ব্যবস্থার প্রস্তুতি চলছে। একই বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

 

অন্যদিকে মানবাধিকার সংস্থা (বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটি) বরিশাল জেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমরা খাল পূণ উদ্ধারের জন্য জনস্বার্থে মামলার প্রস্তুতি নিচ্ছি। খাল ভরাট করে ভবণ নির্মান করতে দেয়া হবেনা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মরন খাল উদ্ধারের জন্য একাধিক অভিযান চালাছে, ইতি মধ্যে বিভিন্ন ইলেকট্রনিক ও সোসাল মিডিয়ায় দেখা যায় অভিযান চলার সময়ও উমার আলীর মত কিছু ভুমিদস্যুরা খাল দখল করে রেখেছে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

 

বিস্তারিত আসছে…