শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

শপথের আগে হোয়াইট হাউজ ছেড়ে কোথায় যেতে চান ট্রাম্প?

 অনলাইন ডেস্ক::

বাইডেনের শপথ অনুষ্ঠানের আগেই বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউজ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এদিন হোয়াইট হাউজ ছেড়ে ফ্লোরিডায় চলে যাবেন ট্রাম্প।  অর্থাৎ শপথ অনুষ্ঠানে বড় ধরনের গোলযোগের সবুজ সংকেতের সিগন্যালের অংশ হিসাবে তিনি হোয়াইট হাউজ ছাড়বেন বলে মনে করা হচ্ছে।

এখন পর্যন্ত ট্রাম্প বাইডেনের বিজয় মেনে নেননি। বাইডেনের শপথ অনুষ্ঠানে না থাকার কথা অবশ্য আগেই জানিয়েছেন ট্রাম্প। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী, নতুন প্রেসিডেন্টের অভিষেকের আগেই ওয়াশিংটন ছেড়ে যাবেন তিনি।

যুক্তরাষ্ট্রের ঐতিহ্য অনুযায়ী, সাধারণত নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্টও উপস্থিত থাকেন। এর মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের বার্তা দেওয়া হয়।

হোয়াইট হাউজে ট্রাম্পের অভিষেকের সময়েও তৎকালীন বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা উপস্থিত ছিলেন। তবে এবার ট্রাম্প না থাকলেও তার প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স নবনির্বাচিত প্রেসিডেন্টের অভিষেকে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

করোনার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে এ অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, জর্জ বুশ এবং বারাক ওবামা থাকবেন সস্ত্রীক। জিমি কার্টার ও তার স্ত্রী আসবেন না স্বাস্থ্যগত কারণে।

বিদায় অনুষ্ঠানের পর ফ্লোরিডার পাম বিচে নিজের বিলাসবহুল মার-এ-লাগো রিসোর্টে পরবর্তী জীবন শুরু করবেন ডোনাল্ড ট্রাম্প।

এরই মধ্যে সেখানকার বেশকিছু স্টাফও চূড়ান্ত করা হয়েছে। তাদের মধ্যে বর্তমানে হোয়াইট হাউজে কর্মরত কয়েকজন সহকারীও রয়েছেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা