বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

জাবির ভর্তি পরীক্ষা কবে জানা যাবে ১৮ মে

অনলাইন ডেস্ক::

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার পদ্ধতি ও সূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ১৮ মে। শনিবার (১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবদুস সালাম মিঞার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ মে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরুর তারিখ, আবেদনের যোগ্যতা, আবেদন ফি, আসন বণ্টন এবং ভর্তি পরীক্ষা পদ্ধতিসহ আবেদনের বিস্তারিত নিয়মাবলী চূড়ান্ত করা হবে।

এছাড়া, করোনা পরিস্থিতি বিবেচনা করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হবে।

এর আগে, চলতি বছরে জিপিএ’র ভিত্তিতে শিক্ষার্থী বাছাই করে সব ইউনিট মিলিয়ে ১ লাখ ৮ হাজার জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া ও আবেদন ফরমের মূল্য বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও ভর্তিচ্ছুরা। এর পরিপ্রেক্ষিতে শনিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছিল।

সভায় আবেদন ফরমের মূল্য বাড়ানো ও জিপিএর ভিত্তিতে বাছাই করে সীমিত সংখ্যক শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসার সুপারিশ করা হয়েছে বলে ভর্তি পরীক্ষা কমিটির একাধিক সদস্য জানায়।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আগামী ১ জুন থেকে ভর্তি পরীক্ষার অনলাইন আবেদনে শুরু হওয়ার কথা ছিল।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা