রবিবার, ১৩ই জুন, ২০২১ ইং, রাত ১১:৫১
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

বানেশ্বর হাটে প্রতিদিন কেনাবেচা হচ্ছে ৪৫ লাখ টাকার আম

বিশেষ প্রতিনিধি:

চলতি মৌসুমে রাজশাহীতে শুরু হয়েছে নানা ‌জাতের সুমিষ্ট আমের বেচাকেনা। তবে ক্রেতাদের অভিযোগ দাম বেশ চড়া। আর বিক্রেতারা বলছেন, আমের সরবরাহ কম থাকায় দাম বেশি।

রাজশাহী জেলার সবচেয়ে বড় আমের মোকাম বানেশ্বর হাট। গুটি, গোপালভোগ, ক্ষিরসাপাত, লখনা, আশ্বিনা আম বাগান থেকে পেড়ে বিক্রির জন্য আনা হচ্ছে এখানকার আড়তে। ক্রেতা বিক্রেতার সমাগমে মুখর প্রায় অর্ধশত আমের আড়ত। বাগান মালিক ও ব্যবসায়ীরা বলছেন, আমের ব্যাপক চাহিদা রয়েছে বাজারে।

এই অঞ্চলের আম সুমিষ্ট হলেও সরবরাহ কম হওয়ায় দাম একটু বেশি বলে জানান ক্রেতারা।

কুরিয়ার সার্ভিস, ট্রাক ও অনলাইনের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে আম বিক্রি করছেন আড়তদাররা।

প্রতিদিন বানেশ্বর হাটে গড়ে ৪০-৪৫ লাখ টাকার আম কেনাবেচা হচ্ছে বলেও জানান তারা।