রবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ ইং, সকাল ১১:৪৫

ট্রাফিক আইন মানলে দুর্ঘটনা কমানো সম্ভব: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

গত ১৩ বছরে বাংলাদেশ উন্নয়নের যে স্তরে পৌঁছেছে সেটি সাধারণ মানুষের প্রতি আওয়ামী লীগের প্রতিশ্রুতির বাস্তবায়ন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, উন্নত সড়ক নেটওয়ার্কের মাধ্যমে কেন্দ্র থেকে প্রান্তিকপর্যায় পর্যন্ত নিরবচ্ছিন্ন যোগাযোগ স্থাপনে কাজ করছে সরকার।

বুধবার (১২ জানুয়ারি) সকালে গণভবন থেকে সড়ক ও জনপথ বিভাগের ৪টি প্রকল্প ভার্চুয়ালি উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।

এ সময় ট্রাফিক আইন মেনে চললে দুর্ঘটনা কমানো সম্ভব উল্লেখ করে শেখ হাসিনা অনুরোধও করেন, কোনো অবস্থাতেই যেন আইন নিজের হাতে তুলে না নেওয়া হয়।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) প্রকল্পের আওতায় নবনির্মিত চারটি প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় নবনির্মিত প্রকল্প চারটি হলো: ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে শহিদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস, সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক ৪ মহাসড়ক, বালুখালী (কক্সবাজার)-ঘুনধুম (বান্দরবান) সীমান্ত সংযোগ সড়ক এবং রাঙামাটি জেলার নানিয়ারচর চেংগী নদীর ওপর ৫০০ মিটার দীর্ঘ সেতু।

প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল ইবনে ফজল শায়েকুজ্জামানসহ বিভিন্ন পদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। প্রকল্পের স্পট থেকে সরকারি কর্মকর্তা ও উপকারভোগীরাও অনলাইনে যুক্ত ছিলেন।