বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৩
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

‘তৃতীয় সন্তান হলেই জরিমানা বা হাজতবাস’ মন্তব্য করে সমালোচনার মুখে কঙ্গনা

জনসংখ্যা বৃদ্ধি নিয়ে টুইট করে সমালোচনার মুখে পড়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। সম্প্রতি এক টুইট বার্তায় জনপ্রিয় এই অভিনেত্রী জনসংখ্যা বৃদ্ধি ঠেকাতে কঠোর আইনের দাবি জানিয়েছেন।

ওই টুইট বার্তায় অভিনেত্রী দাবি জানিয়েছেন, আজকের এই সঙ্কটময় পরিস্থিতিতে তৃতীয় সন্তান হলেই জরিমানা বা হাজতবাসের মতো শাস্তি হওয়া দরকার।

এদিকে, ওই মন্তব্যের পরই নেটদুনিয়ায় শুরু হয় সমালোচনার ঝড়। কঙ্গনার টুইট করা মাত্রই কমেডিয়ান স্যালোনি গউর পাল্টা টুইট করেন।

রিপ্লাই টুইটে তিনি কঙ্গনার বোন রঙ্গোলি চান্ডেল ও ভাই অক্ষত রানাউতের ছবি পোস্ট করেন। যা দিয়ে তিনি ওই অভিনেত্রীকে মনে করিয়ে দেন যা তিনিও তার পরিবারের বর্ধিত সদস্য। আর ওই বিতর্ক রূপ নেয় টুইট যুদ্ধে।

এরপর পাল্টা টুইট করেছেন কঙ্গনা। সেখানে তিনি লিখেছেন, ‘বোকার মতো কথা বলো না। আমার দাদুর বাবার ৮ সন্তান ছিল, কিন্তু সেই সময়কালে অনেকেই মারা যায়। সময়ের সাথে বদলাতে হয়। চীনের মতো অবিলম্বে আমাদেরও জনসংখ্যা নিয়ন্ত্রণে জোর দেওয়া উচিত।’

‘এই সমস্যাগুলো বুঝলে জীবনে ভালো কাজ করবে। অপরের সাফল্যের মজা না উড়িয়ে সমস্যাগুলোর দিকে নজর দাও।’ স্যালোনি গউরকে উদ্দেশ করে লেখেন কঙ্গনা।

এর আগে অবশ্য দেশে করোনার সংক্রমণ নিয়ে টুইট করে উদ্বেগ প্রকাশ করেন এই অভিনেত্রী। তারই ধারাবাহিকতায় জনসংখ্যা নিয়ন্ত্রণের দাবি তোলেন তিনি।

আগের টুইটে কঙ্গনা লিখেছিলেন, ‘দেশে ১৩০ কোটি জনসংখ্যা মাত্রাতিরিক্ত। তার ওপর অনুপ্রবেশকারী শরণার্থী রয়েছেন ২৫ কোটি। তা সত্ত্বেও বিশ্বে টিকাকরণে দিশা দেখিয়েছে ভারত। কিন্তু আমাদেরও দায়িত্ব নেওয়া উচিত।’

সূত্র: জিনিউজ

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা