রবিবার, ১৩ই জুন, ২০২১ ইং, রাত ১১:৫৯
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

মুলাদী উপজেলার বোয়ালিয়ায় রাস্তাঘাটে চরম দুর্দশা, মনে হয় দেখার কেউ নেই

রেদোয়ান আহম্মেদঃ

মুলাদী উপজেলা ০৩ নং সফিপুর ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে রাস্তাঘাট এর চরম দুর্দশা। বর্তমান সময়েও এসে বোয়ালিয়ার বেশিরভাগ রাস্তই মাটির। কিছু স্থানে ইট আর পাকা থাকলেও তার বেশিরভাগ স্থানের অবস্থা শোচনীয়। বোয়ালিয়া এবং চিলমারীর সীমান্ত এলাকার কালভার্টের অবস্থা একদম খারাপ। কালভার্টের মাঝে বিশাল এক গর্ত। এই গর্তে মানুষ এবং যানবাহন পরে যাওযার ইতিহাস রয়েছে।

গত এক বছরেও বেশি সময় ধরে কালভার্ট এই শোচনীয় অবস্থা। এই কালভার্ট গর্তের কারনে এলাকাবাসি চলাচল নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। এরকম আরো অনেক বিপদজ্জনক স্থান রয়েছে। এর মধ্যে কিছু উল্লেখযোগ্য স্থান হলো বোয়ালিয়া নতুন হাট বাজারের অবস্থিত ব্রিজ। ব্রিজের মাঝ বরাবর ফাটল ধরে অনেকটা নিচের দিকে ডেবে গেছে। যার ফলে ব্রিজের উপর দিয়ে ভারী মালামাল নিয়ে যাওয়া যাচ্ছে না।

অপরদিক বোয়ালিয়ার উত্তর দিকের রাস্তাটি পাকা হলেও বিভিন্ন স্থানের রাস্তা খালের দিকে ভেঙে পরেছে। আর ইটির তৈরি রাস্তা এবং মাটির রাস্তার অবস্থা আরও খারাপ ইটের রাস্তর বেশিরভাগ স্থানের ইট উঠে গেছে। একটু বৃষ্ট হলে ইটের রাস্তা এবং কাচা রাস্তায় চলাচলে অবস্থা থাকে না। এসবের মূল ভুক্তভোগী হলো এলাকার সাধারণ জনগন। রাস্তা ঘাটের এরকম দুর্দশার কারন সম্পর্কে স্থানীয় (জনপ্রতিনিধি) মেম্বারকে কবির হোসেন (আলাউদ্দিন মোল্লা) কে প্রশ্ন করলে সে জানান এলজিএসপির আগামী বাজেটে এসব কাজ করা হবে। কিন্তু প্রশ্ন থেকে যায় আগে ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে? এ প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান।