মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:০১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

এখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশের লাইনআপ

অনলাইন ডেস্ক::

আগামী বুধবার (৩রা ফেব্রুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের ১ম ম্যাচটি খেলতে নামছে বাংলাদেশ। এরইমধ্যে চট্টগ্রামে প্রস্তুতি শুরু করেছে মুমিনুল হক বাহিনী। তবে এখনও চূড়ান্ত হয়নি দলের ব্যাটিং লাইনআপ। জানা যায়নি, কারা থাকছেন সেরা একাদশে!

ম্যাচের ২দিন আগে গণমাধ্যমের মুখোমুখি হেড কোচ রাসেল ডোমিঙ্গো। জানালেন, ম্যাচের আগে আলোচনা করেই নেয়া হবে সিদ্ধান্ত।

ডোমিঙ্গো বলেন, ব্যাটিং অর্ডার নিয়ে আমাদের আলোচনা চলছে। ৩,৪,৫ ও ৬ নম্বরে কাকে কাকে খেলানো যায়, তা নিয়ে একটা আইডিয়া হয়েছে। নির্বাচকদের সঙ্গে এ নিয়ে আরেকবার আলোচনা করবো। ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে হবে, সেটাও ঠিক করতে হবে। সবশেষ টেস্টে সাইফ খেলেছে। হাতের ইনজুরির আগে সাদমান নিয়মিত খেলছিল। বেশ কিছু অপশন আছে আমাদের। দেখা যাক, ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে।

প্রধান কোচের চিন্তায় আছে ক্রিকেটারদের ফিটনেসও। ১ বছরের লম্বা বিরতির পর টেস্ট খেলতে নামছে টাইগাররা। ফলে দুর্ভাবনা থেকেই যাচ্ছে।

রাসেল ডোমিঙ্গো বলেন, প্রায় এক বছর টেস্ট খেলেনি কেউ। বোলারদের ফিটনেস ঠিক রাখাই বড় চ্যালেঞ্জ। লম্বা সময় ব্যাটিংয়ের জন্য ব্যাটসম্যানদেরও মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। চট্টগ্রামে সময়টা ভালো গেছে। শুধু মাঠের অনুশীলনেই নয়, জিমে ফিটনেস নিয়েও অনেক কাজ করেছে সবাই। মাঠে নামতে মুখিয়ে আছে প্রত্যেকে। এই ফরম্যাটে ভালো করাটা আমাদের জন্য জরুরি। আর এই সিরিজটা আমাদের জন্য বড় সুযোগ।

ওয়ানডে সিরিজে উইন্ডিজদেরকে রীতিমতো উড়িয়ে দিয়েছে টাইগাররা। করেছে হোয়াইটওয়াশ। তার মানে এই নয় যে, টেস্টেও তাদেরকে হারানোটা এত সহজ হবে! বিশেষ করে এই ফরম্যাটে নিজেদের দুর্বলতার কথা ভালোই জানা ডোমিঙ্গোর। তাই তো সতর্ক করে দিলেন পুরো দলকে।

ডোমিঙ্গো বলেন, গেল বছর ওরা ইংল্যান্ড আর নিউজিল্যান্ডে টেস্ট খেলেছে। কিন্তু, আমরা খেলিনি। তাই তাদের হালকাভাবে নিলে ভুল হবে। ভালো কিছু ক্রিকেটার আছে ওদের দলে। ক্রেইগ ব্রাথওয়েট ধারাবাহিক পারফর্মার। শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ বিশ্বমানের বোলার। যেকোনো কন্ডিশনে ওরা হুমকি হয়ে উঠতে পারে। ইতিবাচক ফলাফল পেতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মানসিকতা নিয়েই নামতে হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা