রবিবার, ১৩ই জুন, ২০২১ ইং, রাত ১০:৩০
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল বন্ধ

বিশেষ প্রতিনিধি::

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছে হাজারও যাত্রী। পারাপারের অপেক্ষায় সহস্রাধিক ছোট-বড় যানবাহন। বুধবার (২৬ মে) ফেরিঘাটে এমন দৃশ্য দেখা গেছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার (২৫ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ‍লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। পদ্মা-যমুনা উত্তাল কম থাকায় ফেরিগুলো চলছিল। তবে বুধবার (২৬ মে) বেলা সাড়ে ১১টার পর থেকে ঘূর্ণিঝড় ইয়াসের কারণে বৃষ্টি না থাকলেও প্রবল ঝোড়ো বাতাস বইতে থাকে। এতে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে পারের অপেক্ষায় আটকে রয়েছে সহস্রাধিক ছোট-বড় যানবাহন।

সফিক নামের এক যাত্রী জানান, শিমুলিয়া দিয়ে মাদারীপুরে জরুরি কাজে যাব। কিন্তু শিমুলিয়া-বাংলাবাজার বন্ধ থাকায় এই রুট দিয়ে এসেছি। এখানে এসে দেখি লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ রয়েছে।

সুমন নামের এক যাত্রী জানান, পাটুরিয়াতে বাতাস আছে, তবে বৃষ্টি নেই। ঝড়ও তেমন নাই। তবু ফেরি বন্ধ। প্রায ৩ ঘণ্টা ধরে পারের অপেক্ষায় রয়েছি। খুব খারাপ লাগছে।

ঘাটের এজিএম জিল্লুর রহমান জানান, দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া ভালো হলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।