সোমবার, ২রা আগস্ট, ২০২১ ইং, দুপুর ১২:৩৭

আর্জেন্টিনার জার্সি পরেই ফাইনাল দেখবেন মাহি (দরকার নেই)

অনলাইন ডেক্স::

কোপা আমেরিকার স্বপ্নের ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিল। আগামী রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

আসরের দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে আর্জেন্টিনা ফাইনাল নিশ্চিত করেছে।
কোপার শিরোপা লড়াইয়ের চূড়ান্ত এই ম্যাচ ব্রাজিল ভক্তদের সঙ্গে আর্জেন্টিনার জার্সি গায়ে দিয়েই উপভোগ করবেন বলে ঘোষণা দিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।
বুধবার (০৭ জুলাই) সেমিফাইনালে জয় নিশ্চিত হবার পরপরই আর্জেন্টিনাভক্ত এই নায়িকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘোষণা দেন।
ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘ইনশাআল্লাহ ফাইনালে ব্রাজিলিয়ানদের সাথে বসে আর্জেন্টিনার টি-শার্ট পরে খেলা দেখব। বুক ভরা আশা নিয়ে এখন ঘুমাইতে গেলাম।’
২০০৭ সালে শেষবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেবার ব্রাজিল ৩-০ গোলের জয় পায়। তবে ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালেও ব্রাজিল আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে দেয়।
২টি বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা এবং ৫টি বিশ্বকাপজয়ী ব্রাজিলের মধ্যে যে প্রতিদ্বন্দ্বিতা তাতে কোপা আমেরিকায় এগিয়ে আর্জেন্টিনা।
এখন পর্যন্ত ১৪ বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা জিতেছে আর্জেন্টিনা, ৯ বার জিতেছে ব্রাজিল। তবে টুর্নামেন্ট বা প্রতিযোগিতামূলক ম্যাচে ১০৭ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। যেখানে ৪৮ বার জয় পেয়েছে ব্রাজিল, ৩৪টি ম্যাচে আর্জেন্টিনা জয় পেয়েছে। ২৫টি ম্যাচ ড্র হয়েছে।