রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ ইং, সকাল ৮:২৮

ডোমার পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ

ডেক্স রিপোর্ট::

নীলফামারী  জেলার ডোমার পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করছেন।

বেলা ১১টার দিকে ডোমার সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে দেখা যায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নারী-পুরুষ ভোটারদেরকে ভোটাধিকার প্রয়োগ করতে। বাহিরে উৎসুক জনতার ভিড়।

ডোমার বহুমুখি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় সেখানে ভোটার উপস্থিতি তুলনামুলক কম। ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি কিছুটা বেশি।

চিকনমাটি ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল বেশি। ওই কেন্দ্রে ভোট দিতে আসা জমিলা খাতুন (৩৮) বলেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিলাম। মেশিনে প্রথম ভোট দেওয়ার কারণে কিছুটা দেরি হচ্ছে। এ কারণে লাইন আগাতে চায় না।

ভোটাররা বলছেন, প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করার কারণে ভোট প্রদানে কিছুটা বিলম্ব ঘটছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

পৌরসভাটিতে মেয়র পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের গণেশ কুমার আগরওয়ালা (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র সাবেক বিএনপি নেতা মনছুরুল ইসলাম দানু (নারিকেল গাছ) ও সাবেক পৌর মেয়র মরহুম আজাহার হোসেনের ছোট বোন আফরোজা নাজনিন রুমি (মুঠোফোন)।

এছাড়া নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪০ জন। নয়টি কেন্দ্রের ৫১টি বুথে ভোট গ্রহণ চলছে।

আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োগ দেওয়া হয়েছে ১২ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে। তাঁদের নেতৃতে মাঠে রয়েছে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত, তিনটি স্ট্রাইকিং রিজার্ভ টিম। জরুরী পরিস্থিতি মোকাবেলায় চারটি টিম প্রস্তুত রয়েছে সংশ্লিষ্ট থানা, উপজেলা ও জেলা পর্যায়ে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছেন পুলিশের একজন পদির্শকের নেতৃত্ব ১০ জন পুলিশ সদস্য ও নয়জন আনসার সদস্য। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বিরতিহীন ভোট গ্রহণ সকাল ৮টায় শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পৌরসভার নয়টি ওয়ার্ডের মধ্যে পাঁচটিকে চিহ্নিত করা হয়েছে অতিগুরুত্বপূর্ণ হিসেবে। এসব কেন্দ্রে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

ডোমার উপজেলা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’