রবিবার, ২৯শে মে, ২০২২ ইং, সকাল ৬:০০
শিরোনাম :
বিভিন্ন অনিয়মের অভিযোগে বনানীর এক রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা ‘জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে বাংলার মানুষ’ লালমোহনে ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খালে, ভোগান্তিতে জনগণ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল চেতনানাশক খাইয়ে অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণ থাকছেনা ময়লার ভাগাড়, নির্মিত হবে শপিংমল ; মেয়র, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতে বসুন্ধরা কিংস কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ লাখো মানুষের ভালোবাসায় শিরিনের শেষ বিদায় আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

আফগানিস্তানে সন্ত্রাসী হামলা, নিন্দা জানালো জাতিসংঘ

আন্তর্জাতিক ডেক্স::

আফগানিস্তানে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। শুক্রবার প্রকাশিত এক বিবৃতিতে এই নিন্দা জ্ঞাপন করে সংস্থাটি। হামলায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে বিবৃতি দিয়েছে নিরাপত্তা পরিষদ। এই খবর জানিয়েছে সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ডস।

এদিকে এই ধরনের হামলা কোনভাবেই গ্রহণযোগ্য নয় উল্লেখ করে বিবৃতিতে নিরাপত্তা পরিষদের সদস্যরা বলেন, যেকোন মূল্যে এই ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা উচিত৷ এ ক্ষেত্রে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের পাশে থাকারও অঙ্গীকার ব্যক্ত করেন নিরাপত্তা পরিষদ সদস্যরা।

আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকারের প্রতি আহ্বান জানিয়ে নিরাপত্তা পরিষদ সদস্যরা আরও বলেন, সন্ত্রাসীদের এমন কর্মকাণ্ড কোনভাবেই সহ্য করা যাবে না৷ সন্ত্রাসীদের বিরুদ্ধে সর্বতোভাবে যুদ্ধ চালিয়ে যেতে হবে৷

উল্লেখ্য, গত শুক্রবার আফগানিস্তানের কুন্দুজ শহরের একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৩৩ জন নিহত হয়। এতে আহত হয় শিশুসহ অন্তত ৪৩ জন। একই দিনে কুন্দুজে আরেকটি হামলায় নিহত হয় চার জন এবং আহত হয় ১৮ জন। এখন পর্যন্ত এই দুই হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

এর আগে গত বৃহস্পতিবার আফগানিস্তানজুড়ে চারটি সিরিজ হামলা হয়। পরে ওই হামলার দায় স্বীকার করে আইএস। তবে শুক্রবারের হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি। যদিও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের দাবি, এই হামলার সঙ্গেও একই জঙ্গিগোষ্ঠী জড়িত।

প্রতিবেদনে জানানো হয়েছে- এসব হামলার ঘটনায় চ্যালেঞ্জের মুখে পড়েছে তালেবান সরকার। শুক্রবারের হামলা ছিল গত বছর আগস্টে তালেবান ক্ষমতা নিয়ন্ত্রণে নেওয়ার পর সবচেয়ে বড় হামলার ঘটনা। এর আগে গত অক্টোবরে একটি শিয়া মসজিদে বোমা হামলায় ৫৫ জন নিহত এবং আহত হন আরও অনেকে। সেই হামলার দায় স্বীকার করে আইএস।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা