রবিবার, ২৯শে মে, ২০২২ ইং, রাত ৪:৫১
শিরোনাম :
বিভিন্ন অনিয়মের অভিযোগে বনানীর এক রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা ‘জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে বাংলার মানুষ’ লালমোহনে ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খালে, ভোগান্তিতে জনগণ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল চেতনানাশক খাইয়ে অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণ থাকছেনা ময়লার ভাগাড়, নির্মিত হবে শপিংমল ; মেয়র, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতে বসুন্ধরা কিংস কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ লাখো মানুষের ভালোবাসায় শিরিনের শেষ বিদায় আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

২০ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে সাড়ে ৭ হাজার মোটরসাইকেল পার

বিজলী ডেক্স::

ঈদযাত্রায় বঙ্গবন্ধু বহুমুখী সেতু দিয়ে গত ২০ ঘণ্টায় সাড়ে ৩৬ হাজার যানবাহন পার হয়েছে। এর মধ্যে শুধু মোটরসাইকেল ছিল সাড়ে সাত হাজার।

শুক্রবার (২৯ এপ্রিল) রাতে বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইলের ভূঁয়াপুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) আহসান মাসুদ বাপ্পী সংবাদমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার মধ্য রাত ১২টা থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত সেতু দিয়ে মোট ৩৬ হাজার ৫৩৯টি যান পার হয়েছে। এর মধ্যে মোটরসাইকেল ছিল সাত হাজার ৪৯০টি। এখান থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৭২ লাখ ৮৫০ টাকা।

ঢাকা থেকে টাঙ্গাইল ও সিরাজগঞ্জের পথে যানবাহনের চাপ থাকলেও স্বাভাবিকভাবে চলাচল করছে। মোটরসাইকেলের জন্য গোলচত্বর থেকে আলাদা দুটি লেন দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত গাজীপুরের চন্দ্রা থেকে এলেঙ্গা হয়ে বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কে এবং সেতু পার হয়ে সিরাজগঞ্জের সীমানা পর্যন্ত তেমন কোনো অসহনীয় যানজট দেখা যায়নি।

এদিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শন ক‌রে‌ ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) নুরে আলম মিনা বলেন, ঈদ কে‌ন্দ্রিক শ্রমিক‌দের যা‌তে একসঙ্গে ছু‌টি না দেয় এবং বিভিন্ন দি‌নে ছু‌টি দেওয়া হয় তার জন‌্য সংশ্লিষ্ট গার্মেন্টস কর্তৃপক্ষের স‌ঙ্গে যোগা‌যোগ হ‌য়ে‌ছে।

তি‌নি ব‌লেন, বিগত ঈদগু‌লো থে‌কে এবার ঈদযাত্রায় পু‌লিশ প্রশাসন বি‌ভিন্ন উদ্যোগ নি‌য়ে‌ছে। মহাসড়‌কের বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের নজরদারি ক‌্যাম্প স্থাপন করা হ‌য়েছে। এবার ঈদে মানুষ নি‌র্বিঘ্নে বা‌ড়ি যে‌তে পার‌বে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা