শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩০
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

২০ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে সাড়ে ৭ হাজার মোটরসাইকেল পার

বিজলী ডেক্স::

ঈদযাত্রায় বঙ্গবন্ধু বহুমুখী সেতু দিয়ে গত ২০ ঘণ্টায় সাড়ে ৩৬ হাজার যানবাহন পার হয়েছে। এর মধ্যে শুধু মোটরসাইকেল ছিল সাড়ে সাত হাজার।

শুক্রবার (২৯ এপ্রিল) রাতে বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইলের ভূঁয়াপুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) আহসান মাসুদ বাপ্পী সংবাদমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার মধ্য রাত ১২টা থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত সেতু দিয়ে মোট ৩৬ হাজার ৫৩৯টি যান পার হয়েছে। এর মধ্যে মোটরসাইকেল ছিল সাত হাজার ৪৯০টি। এখান থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৭২ লাখ ৮৫০ টাকা।

ঢাকা থেকে টাঙ্গাইল ও সিরাজগঞ্জের পথে যানবাহনের চাপ থাকলেও স্বাভাবিকভাবে চলাচল করছে। মোটরসাইকেলের জন্য গোলচত্বর থেকে আলাদা দুটি লেন দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত গাজীপুরের চন্দ্রা থেকে এলেঙ্গা হয়ে বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কে এবং সেতু পার হয়ে সিরাজগঞ্জের সীমানা পর্যন্ত তেমন কোনো অসহনীয় যানজট দেখা যায়নি।

এদিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শন ক‌রে‌ ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) নুরে আলম মিনা বলেন, ঈদ কে‌ন্দ্রিক শ্রমিক‌দের যা‌তে একসঙ্গে ছু‌টি না দেয় এবং বিভিন্ন দি‌নে ছু‌টি দেওয়া হয় তার জন‌্য সংশ্লিষ্ট গার্মেন্টস কর্তৃপক্ষের স‌ঙ্গে যোগা‌যোগ হ‌য়ে‌ছে।

তি‌নি ব‌লেন, বিগত ঈদগু‌লো থে‌কে এবার ঈদযাত্রায় পু‌লিশ প্রশাসন বি‌ভিন্ন উদ্যোগ নি‌য়ে‌ছে। মহাসড়‌কের বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের নজরদারি ক‌্যাম্প স্থাপন করা হ‌য়েছে। এবার ঈদে মানুষ নি‌র্বিঘ্নে বা‌ড়ি যে‌তে পার‌বে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা