বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ ইং, সকাল ৯:০৮
শিরোনাম :
বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে কম্বল বিতরণ মুলাদীর মনির হত্যা মামলা সিআইডির তদন্তে এবার ফারুক মৃধা গ্রেফতার এসএ টিভি’র বরিশাল ব্যুরো প্রধান হিসেবে নিয়োগ পেলেন-সাংবাদিক মুজিব ফয়সাল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন এর কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন যারা একদিনে রাজস্ব কমলো ৩ লাখ টাকা: মেট্রোরেলের তারে আটকে গেলো ফানুস বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ভর্তি বিজ্ঞপত্তি-২০২৩ ট্রাকচাপায় নরসিংদীতে প্রাণ গেল ৪ জনের মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড বরিশালে, প্লাবিত নিম্নাঞ্চল বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে দলীয় পদ থেকে অব্যাহতি রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ধেয়ে আসছে অশনি, সর্বোচ্চ সতর্কতা

অনলাইন ডেস্ক::

আন্দামান সাগরে সৃষ্ট নিম্নচাপ ক্রমশ শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দফতর।

আগামী মঙ্গলবার (১০ মে) নাগাদ এটি ওড়িশা উপকূলে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় এরই মধ্যে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণ আন্দামান সাগরে সৃষ্ট নিম্নচাপটি ভারতের পোর্ট ব্লেয়ার উপকূলের দিকে আসছে। দেশটির আবহাওয়া দফতর জানায়, নিম্নচাপটি রোববার নাগাদ আরও শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। মঙ্গলবার স্থানীয় সময় রাতে এটি ওড়িশা উপকূলে আঘাত হানতে পারে বলেও জানানো হয়।

ঘূর্ণিঝড় মোকাবিলায় ওড়িশার উপকূলীয় অঞ্চলে ৩৭টি উদ্ধারকারী দল প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে রাজ্য প্রশাসন। জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

অশনি আঘাত হানতে পারে পশ্চিমবঙ্গ, আসাম, সিকিমসহ উত্তর-পূর্ব রাজ্যগুলোতে। এরই মধ্যে রাজ্যগুলোতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এসব রাজ্যে অশনির প্রভাবে ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

ভারতের আবহাওয়া দফতরের মতে, জম্মু-কাশ্মীর, হিমাচল, উত্তরাখণ্ড, বিহার, কর্ণাটক এবং তেলেঙ্গানাতেও বৃষ্টি হতে পারে। তবে এসব রাজ্যে অশনির খুব একটা প্রভাব পড়বে না বলে উল্লেখ করেছে তারা।

চলতি সপ্তাহেই ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূল অতিক্রম করবে। সাতক্ষীরা অঞ্চলে এর কারণে দমকা বাতাসসহ ভারি বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। বঙ্গোপসাগরে সৃষ্ট এ ঘূর্ণিঝড়টির নামকরণ করেছে শ্রীলঙ্কা।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা