মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, রাত ২:২৭
শিরোনাম :
ট্রাকচাপায় নরসিংদীতে প্রাণ গেল ৪ জনের মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড বরিশালে, প্লাবিত নিম্নাঞ্চল বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে দলীয় পদ থেকে অব্যাহতি রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ-ভারত সম্পর্ক কৌশলগত অংশীদারত্বের ঊর্ধ্বে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের সার নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন কৃষিসচিব সাফ চ্যাম্পিয়নশিপে ছেলেদের পর মেয়েরাও হারালো মালদ্বীপকে যশোরে সীমান্তে দেড় কোটির টাকার স্বর্ণের বারসহ আটক পাচারকারী জনি মোবাইল অ্যাপে ধান-চাল ক্রয়ে সাড়া কম কৃষকের রাজনীতিতে আবারও সক্রিয় হতে চান সোহেল তাজ

মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী

অনলাইন ডেক্স::

দায়িত্ব গ্রহণের মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জুলাই) দ্রাঘি তার পদত্যাগপত্র জমা দেন।

ইতালির প্রেসিডেন্ট অফিসের পক্ষ থেকে দেওয়া একটি বিবৃতিতে এমনটি বলা হয়।

যদিও ইতালির রাষ্ট্রপতি সের্জিও মাতারেল্লা দ্রাঘিকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হতে বলেছিলেন। ইতালির প্রেসিডেন্ট সংসদ ভেঙে দেবেন নাকি আগাম নির্বাচন ডাকবেন তা স্পষ্ট করে বিবৃতিতে বলা হয়নি।

এর আগে বুধবার (২০ জুলাই) ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি সংসদে সিনেট সদস্যদের আস্থা ভোটের সংকটে পড়েন।

বুধবার সন্ধ্যায় সংসদে প্রায় আধা ঘণ্টারও বেশি সময় বক্তব্য দেন মারিও দ্রাঘি। জাতীয় ঐক্যের সরকারের সম্ভাবনা ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে তার সরকারের প্রতি সমর্থন প্রদানে সিনেট সদস্যদের প্রতি আহ্বান জানান।

তবে সন্ধ্যার ভোটাভুটি পর্বের চূড়ান্ত ফলাফল মারিও দ্রাঘির জন্য ছিল হতাশার। চূড়ান্ত ভোটপর্বে অংশ নেয়নি জোট সরকারের গুরুত্বপূর্ণ তিনটি দল।

প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির পক্ষে ভোট পড়েছে মাত্র ৯৫টি। সংসদের মোট সিনেট সদস্যসংখ্যা ৩২১ জন।

ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক প্রধান হিসেবে দায়িত্বপালন করা মারিও দ্রাঘি ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে ইতালির ক্ষমতাসীন জোট সরকারের নেতৃত্বে ছিলেন। তবে রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট তার ওপর থেকে সমর্থন প্রত্যাহার করায় গত সপ্তাহে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

সূত্র: রয়টার্স

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা