রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ ইং, সকাল ১১:৪৬
শিরোনাম :
ডেপুটি স্পিকারের মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশকে আরো অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : প্রধানমন্ত্রী পাথরঘাটার জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ, ওদের সবার মুখে হাসি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় আগামী ৫ দিনে বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ রণবীরকে পেলে সত্যি বিয়ে করবেন দীঘি! মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ আরো ২৬ হাজার ২২৯টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ঝুঁকিতে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাত ৮টার পর দোকানপাট খোলা থাকলে তদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী

অনলাইন ডেক্স::

দায়িত্ব গ্রহণের মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জুলাই) দ্রাঘি তার পদত্যাগপত্র জমা দেন।

ইতালির প্রেসিডেন্ট অফিসের পক্ষ থেকে দেওয়া একটি বিবৃতিতে এমনটি বলা হয়।

যদিও ইতালির রাষ্ট্রপতি সের্জিও মাতারেল্লা দ্রাঘিকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হতে বলেছিলেন। ইতালির প্রেসিডেন্ট সংসদ ভেঙে দেবেন নাকি আগাম নির্বাচন ডাকবেন তা স্পষ্ট করে বিবৃতিতে বলা হয়নি।

এর আগে বুধবার (২০ জুলাই) ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি সংসদে সিনেট সদস্যদের আস্থা ভোটের সংকটে পড়েন।

বুধবার সন্ধ্যায় সংসদে প্রায় আধা ঘণ্টারও বেশি সময় বক্তব্য দেন মারিও দ্রাঘি। জাতীয় ঐক্যের সরকারের সম্ভাবনা ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে তার সরকারের প্রতি সমর্থন প্রদানে সিনেট সদস্যদের প্রতি আহ্বান জানান।

তবে সন্ধ্যার ভোটাভুটি পর্বের চূড়ান্ত ফলাফল মারিও দ্রাঘির জন্য ছিল হতাশার। চূড়ান্ত ভোটপর্বে অংশ নেয়নি জোট সরকারের গুরুত্বপূর্ণ তিনটি দল।

প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির পক্ষে ভোট পড়েছে মাত্র ৯৫টি। সংসদের মোট সিনেট সদস্যসংখ্যা ৩২১ জন।

ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক প্রধান হিসেবে দায়িত্বপালন করা মারিও দ্রাঘি ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে ইতালির ক্ষমতাসীন জোট সরকারের নেতৃত্বে ছিলেন। তবে রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট তার ওপর থেকে সমর্থন প্রত্যাহার করায় গত সপ্তাহে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

সূত্র: রয়টার্স

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা