রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:০৮
শিরোনাম :
হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি

চলতি মাসেই ‘ডিজিটাল ফ্যামিলি কার্ড’ দেওয়া শুরু হবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বিজলী ডেস্ক::

চলতি মাসেই ‘ডিজিটাল ফ্যামিলি কার্ড’ দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (১৫ অক্টোবর) এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের আমরা আগে টিসিবির যেসব পণ্য দিতাম এখন তার সঙ্গে পাঁচ কেজি চালও যুক্ত হয়েছে। এটা আমরা অব্যাহতভাবে দিয়ে যাব। এ ছাড়া এই ফ্যামিলি কার্ড সিস্টেমটাকে আমরা ডিজিটাল কার্ডে রূপান্তর করতে যাচ্ছি। যদিও তিন মাসের মতো সময় লাগবে এক কোটি ‘ডিজিটাল ফ্যামিলি কার্ড’ তৈরি করতে। তবে আশা করছি, চলতি মাসের শেষের দিকে আমরা পাঁচটি জেলায় ‘ডিজিটাল ফ্যামিলি কার্ড’ দেওয়ার মাধ্যমে এটি শুরু করতে পারব। ইতোমধ্যে কাজ শুরু হয়ে গেছে।

তিনি বলেন, ‘ডিজিটাল ফ্যামিলি কার্ড’ আমাদের ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার যে লক্ষ্য সেটির একটি প্রক্রিয়া। এর মাধ্যমে কোনো প্রতারণা বা ডুপ্লিকেট কার্ডধারী হওয়ার সুযোগ থাকবে না। প্রকৃত মানুষ সেবাটি পাবে।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে টিপু মুনশি বলেন, আমরা জানি সার্বিক বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় নিত্যপ্রয়োজনীয় কয়েকটি পণ্যের দাম যথেষ্ট বেড়েছে। সয়াবিন তেলের দাম আন্তর্জাতিক বাজারে অনেক বেড়েছিল। তবে এখন কিছুটা কমার দিকে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিনিয়ত আমরা বাজার মনিটর করছি। বাজার সমন্বয় করছি যে কোন পণ্য কী দামে বিক্রি হতে হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা