শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৪৬
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

বিপুল সংবর্ধনায় বরণ করা হলো জাহিদ ফারুককে, আধুনিক বরিশাল গড়ে তোলার প্রত্যয় পানিসম্পদ প্রতিমন্ত্রীর

বিজলী ডেস্ক ː
বরিশালে বিপুল সংবর্ধনার মাধ্যমে স্বাগত জানানো হলো পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের পুনঃনির্বাচিত সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, এম পি-কে। আজ বিকালে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে বরণ করে নেয়া হয় সম্প্রতি নতুন মেয়াদে শপথ নেয়া এই সংসদ সদস্যকে। এর আগে গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশাল সফরে আসেন। তাঁর সফরের অংশ হিসেবে এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশালের মেয়র আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত), মেয়রপত্নী লুনা আবদুল্লাহ, আওয়ামী লীগের জাতীয় কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, স্থানীয় নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট কে বি এস আহমেদ কবিরসহ বরিশাল সিটি কর্পোরেশনের অন্তর্গত ওয়ার্ড এবং বরিশালের বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও নেতাকর্মীরা।
প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, মাত্র সাড়ে তিন বছর সময়ের মধ্যেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার মজবুত ভিত রচনা করে গিয়েছিলেন। সেই মজবুত ভিতরে ওপর দাঁড়িয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যেই পদ্মা সেতু ও পায়রা বন্দরের মতো প্রকল্প বাস্তবায়িত হয়েছে। সেই সাথে বরিশালে নতুন
অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা ও ভোলা থেকে গ্যাস আনার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এসব পদক্ষেপের ফলে এই এলাকায় ব্যাপক কর্মসংস্থান নিশ্চিত করার পাশাপাশি অদূর ভবিষ্যতেই বরিশাল একটি আধুনিক নগরীতে রূপান্তরিত হবে। এ উদ্দেশ্য বাস্তবায়নে তিনি বরিশালের মেয়র আবুল খায়ের আবদুল্লাহকে সর্বাত্মক সহায়তা করার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি স্থানীয় নেতাকর্মীদের প্রতি শান্তি, শৃঙ্খলা বজায় রেখে সবাইকে একসঙ্গে বরিশালের উন্নয়নে কাজ করে যাওয়ার জন্যও আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে মেয়র আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বরিশালের সবার জন্য উন্নত নাগরিক সেবা নিশ্চিত করার সাথে একটি সুন্দর, বাসযোগ্য ও আধুনিক বরিশাল গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। পাশাপাশি তিনি বরিশালের জনগণের কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য পর্যায়ক্রমে সকল নাগরিক সমস্যার সমাধান করার লক্ষ্যে নগরবাসীর কাছ থেকে সুচিন্তিত মতামতও প্রত্যাশা করেন।

এদিন বিকালে শহীদ মিনারে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানটিতে আগত স্থানীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা লক্ষ্য করা যায়। পাশাপাশি তারা ক্ষমতাসীন সরকারের বিগত মেয়াদের মতো এবারও পানিসম্পদ প্রতিমন্ত্রীর গুরুদায়িত্ব অর্পণের ক্ষেত্রে জাহিদ ফারুকের ওপরেই আস্থা রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা