বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১০
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

এই প্রথম বরিশাল সিটি কর্পোরেশনে ৫৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

 স্টাফ রিপোর্ট :

 বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) চলতি অর্থবছরের (২০১৯-২০২০) ৫৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় নগর ভবনের সমানে জনসম্মুখে এ বাজেট ঘোষণা করেন মেয়র।

বাজেট ঘোষাণাকালে মেয়র বলেন, আমি ২০১৯-২০২০ সালের অর্থবছরের প্রস্তাবিত বাজেট ৫৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকা ঘোষণা করছি। আমি নগরবাসীর সঙ্গেই আছি, আগামীতেও যেকোনো পরিস্থিতিতে থাকবো।

ঘোষিত বাজেট অনুযায়ী, ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে রাজস্ব থেকে আয় ও ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ১১ লাখ ১৯ হাজার ২৯৩ টাকা, উন্নয়নের মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ৪১৬ কোটি ২২ লাখ ৪৮ হাজার ১৪৪ টাকা এবং উন্নয়ন সহযোগী সংস্থা থেকে প্রাপ্ত তহবিল থেকে ১ কোটি ৭৭ লাখ টাকা ধরা হয়েছে। বাজেটে এডিপি ও সরকারের বিশেষ বরাদ্দ আয়ের অন্যতম উৎস হিসেবে দেখানো হয়েছে।

এছাড়া বাজেটে নগরের ৪৩ খাল পুনঃখনন, জেলখাল সংরক্ষণ ও এর ওপর ৪টি আধুনিক ব্রিজ নির্মাণ, আধুনিক মার্কেট নির্মাণ, আধুনিক কমিউনিটি সেন্টার, অসমাপ্ত শহর রক্ষা বাঁধ নির্মাণ, বর্ধিত এলাকায় নতুন পানির লাইন ও গভীর নলকূপ স্থাপনসহ ১৯টি মধ্যমেয়াদি (৫ বছর) উন্নয়নমূলক কর্মপরিকল্পনার কথা তুলে ধরা হয়েছে। পাশাপাশি সিটি করপোরেশনের সীমান বাড়ানো, জলাশয় ভরাট বন্ধ করা,  ড্রেনেজ ব্যবস্থাপনাসহ ১০টি দীর্ঘমেয়াদি (১০ বছর) উন্নয়নমূলক কর্মপরিকল্পনার কথা তুলে ধরা হয়েছে।

বাজেট ঘোষণার সময় মেয়রপত্নী লিপি আব্দুল্লাহ, সিটি করপোরেশনের প্যানেল মেয়ররা, কাউন্সিলররা, কর্মকর্তা-কর্মচারীরা, সুশীল সমাজের প্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা শেষে মেয়র নগরবাসীর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা