বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৮
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

ভারত খুলে দিয়েছে সব গেট : তিস্তায় বাড়ছে পানি, বন্যার আশঙ্কা

অনলাইন ডেক্স:

হঠাৎ করে বেড়েছে তিস্তার পানি। এতে আতঙ্ক দেখা দিয়েছে পাড়ের মানুষের মধ্যে। তাদের আশঙ্কা আবাও দেখা দিতে পারে বন্য। ভারত গজল ডোবা ব্যারেজের সব কটি গেট খুলে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় তিস্তার ডালিয়া ব্যারেজ পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে ১৫ সেন্টিমিটার। যা এখন বিপদসীমার ১০ সেন্টিমিটার নিচে রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকতা আরও জানান, সার্বিক বিবেচনায় মনে হচ্ছে সন্ধ্যা নাগাদ এই পানি আরও ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃদ্ধি হতে পারে। এতে বিপদসীমার ১০ সেন্টিমিটার পর্যন্ত তিস্তার পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এদিকে আবারও পানি বৃদ্ধিতে ভাঙন ও ফসল ক্ষতির আশঙ্কায় পড়েছেন তিস্তার ১৫২ কিলোমিটার অববাহিকার মানুষ।

গত ২ মাস আগে বন্যার পানি নেমে যাওয়ার পর ঘরে ফিরেছিলো চরের মানুষজন। প্রমত্তা তিস্তা শুকিয়ে গিয়েছিলো। কিন্তু গত ২ দিন থেকে টানা বর্ষণ ও উজানের ঢলের কারণে তিস্তা অববাহিকায় আবারও বন্যা পরিস্থিতির আশঙ্কা করা হচ্ছে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা