বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ ইং, রাত ১১:১৩
শিরোনাম :
শিশু সন্তানের গলায় চাকু ধরে মাকে ধর্ষণ! বরিশালে পরীক্ষার দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত প্যাকেজ সুবিধা দিতে ব্যাংকগুলোকে আরো আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী সাংবাদিক আরিফ হোসেনের পিতৃবিয়োগে বিজলী বার্তার শোক লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে নলছিটিতে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত আজ থেকে দৃশ্যমান পদ্মা সেতুর ৫ কিলোমিটারের বেশি……. উজিরপুরে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় প্রধান আসামী নিখিল চন্দ্র হালদার গ্রেফতার মুলাদীর প্রত্যন্তঞ্চলে দ্বীনি শিক্ষার আলো মানুষের ঘরে ঘরে পৌছে দিতে হবে- ৪র্থ তলার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মিঠু খান সারাদেশে নারী নির্যাতন,ধর্ষন,সুদ,ঘুষ,মদসহ ইসলাম বিরোধী কর্মকান্ড বন্ধে বরিশালে উলামায়ে কেরাম ও তৌহিদি জনতার বিক্ষোভ সমাবেশ কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে

সৌদিপ্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসীকল্যাণমন্ত্রী

অনলাইন ডেক্স:

বিক্ষুব্ধ সৌদিপ্রবাসীদের কাছে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ।

সৌদিপ্রবাসীদের ছয় প্রতিনিধির সঙ্গে আজ বুধবার দুপুরের দিকে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান ইমরান আহমদ।

সৌদিপ্রবাসীরা আজ বেলা ১১টার দিকে ইস্কাটনে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন। এ সময় তাঁরা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থান নেন।

পরে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ সাংবাদিকদের বলেন, সৌদিপ্রবাসীদের কাছে তিনি সোমবার পর্যন্ত সময় চেয়েছেন। তাঁদের সমস্যার বিষয়ে তখন আপডেট জানাবেন।

সৌদি আরবে ফিরতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে আজও বিক্ষোভ করেন সৌদিপ্রবাসীরা। রাজধানীর কারওয়ান বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফা সড়ক অবরোধ করেন তাঁরা। এ ছাড়া তাঁরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন।

আটকে পড়া সৌদিপ্রবাসীরা ক্ষুব্ধ ও হতাশ হয়ে আজ নিয়ে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেন। গতকাল মঙ্গলবার তিন ঘণ্টা বিক্ষোভের পর সড়ক অবরোধ তুলে নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেন তাঁরা। ওই সময় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে আন্তমন্ত্রণালয় বৈঠক চলছিল। বৈঠকের পর দেশে আটকে পড়া প্রবাসীদের ইকামা-ভিসার মেয়াদ তিন মাস বাড়াতে সৌদি আরব সরকারকে চিঠি দেওয়া হয়।

১৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুমতি দেয় সৌদি সরকার। সৌদি এয়ারলাইনসকে সপ্তাহে দুটি ফ্লাইট চালানোর অনুমতি দেয় সরকার। কিন্তু বাংলাদেশ বিমানকে ফ্লাইট চালানোর অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ। আর এতে বিপাকে পড়েন প্রবাসীরা। কেননা, অধিকাংশেরই ফিরতি টিকিট সৌদি এয়ারলাইনস ও বিমানে করা আছে।

বিমানের মহাব্যবস্থাপক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) মো. মোকাব্বির হোসেন বলেছেন, বিমানকে আটটি ফ্লাইটের স্লট দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। কিন্তু ল্যান্ডিং পারমিশন দেয়নি। পারমিশন মিললেই ফ্লাইট চালু করতে পারবেন।

সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে যোগাযোগ করেছে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক গতকাল প্রথম আলোকে বলেন, তাঁরা প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে বলেছেন। আর সৌদি এয়ারলাইনস যদি তাঁদের কাছে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর আবেদন করে, তবে তাঁরা তা দিয়ে দেবে। কিন্তু তারা ফ্লাইট বাড়ানোর আবেদনই করেনি।