রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩৯
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

অ্যাডভেঞ্চার লঞ্চের মালিক নিজাম উদ্দিনের বাড়িতে চুড়ি

দপদপিয়া প্রতিনিধি : শিপিং লাইনস অ্যাডভেঞ্চার লঞ্চের মালিক, এফবিসিসিআই’র পরিচালক ও বরিশাল মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সভাপতি নিজাম উদ্দিনের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।
মঙ্গলবার নলছিটি দপদপিয়ায় বাসায় চোরেরা ছাদের দড়জা ভেঙ্গে বাসায় প্রবেশ করে চুরি সংঘটিত করে। চোরেরা বাসায় থাকা নগদ ১ লাখ ১৭ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণাংলকারসহ ঘরের আসবাবপত্র ভাংচুর করে লুটপাট চালায়।
ঘটনার পরদিন সকালে ঝালকাঠীর অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদ হাসান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এ সময় নলছিটি থানার ওসি সাখাওয়াত হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিদর্শণ শেষে অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদ হাসান দ্রুততার সাথে গ্রেপ্তার করা হবে বলে আশ্বাস দেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যবসায়ীক প্রয়োজন ও ছেলেমেয়েদের পড়াশুনার জন্য নিজাম উদ্দিন ও তার পরিবার ঢাকায় বসবাস করেন। ঢাকা থেকে এসে তারা ওই বাসায় থাকেন। এদিকে নিজাম উদ্দিনের বাসায় চুরি হওয়ায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। বাসায় কেউ না থাকার সুবাদে চোরেরা এ সুযোগটি কাজে লাগিয়েছে। ঘটনাটি পূর্ব পরিকল্পিত বলে মনে করছেন অনেকে। কারন চোরের পূর্ব থেকেই জানত বাসায় কেউ থাকে না।

এলাবাসীরা জানান, নিজাম উদ্দিন এলাকায় একজন সন্মানিত ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। এলাকার প্রতিটি মানুষ সুখে-দুঃখে তাকে পাশে পান। এছাড়া তিনি এলাকায় বিভিন্ন মসজিদ-মাদরাসাসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। এলাকার কিছু কু-চক্রী মহল তার এমন উন্নয়নমূলক কর্মকান্ড মেনে নিতে না পেরে তার ক্ষতি করার জন্য উঠেপড়ে লেগেছে।

এছাড়া ২০১৭ সালে নিজাম শিপিং লাইনস’র অ্যাডভেঞ্চার-৬ লঞ্চে যে আগুনের ঘটনা ঘটেছে তাও এই কুচক্রি মহলের বলে দাবি অনেকের। এরই ধারাবাহিকতাই এমন দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। নিজাম উদ্দিনের বাসায় চুরি হওয়া কিছুতেই এলাকাবাসী মেনে নিতে পারছে না। তারা অতি দ্রুত চোরদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবি জানান।
অপরদিকে ঘটনা শুনে বুধবার নিজাম উদ্দিন নলছিটির বাসায় আসেন। বাসায় এসে দুর্ধর্ষ চুরির ঘটনা দেখে তিনিও হতবাক হয়ে যান।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা