মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং, সকাল ৮:৫৪

২ সেপ্টেম্বর আজকের রাশিফল

বিজলী ডেক্স::

আজ বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ
অর্থনৈতিক পরিস্থিতি ভালো থাকবে। সমাজে সম্মান বাড়বে। বাড়িতে অতিরিক্ত সময় কাটানোর যে কোনো সুযোগের সদ্ব্যবহার করতে ভুলবেন না। পরিবারের সদস্যদের প্রতি বেশি মনোযোগ নিবেদনের মাধ্যমে সবকিছুই অর্জন করা যায়। ভবিষ্যতের সম্পর্কে উদ্বিগ্নতা বজায় থাকবে। সবার থেকে সতর্ক থাকুন।

বৃষ
বাড়িতে খুব প্রিয়জন বা প্রিয় বন্ধুর সমাগম হতে পারে। দুঃখজনক ঘটনা এড়িয়ে যান। সকালের দিকে শারীরিক সমস্যায় কাজের ক্ষতি হবে। বর্তমান পরিস্থিতি নিয়ে অভিযোগ করবেন না, বরং নিজের কল্পনা থেকে বেরিয়ে আসুন। অনুভূতিপ্রবণ হবেন না, তাদের সমস্যা থেকে বের করে আনুন। অন্যজনকে উৎসাহিত করার সময় এসেছে। বেড়াতে যাওয়ার পরিকল্পনা স্থগিত করাই শ্রেয়। অতিরিক্ত ক্রোধ আপনার কাজে ব্যাঘাত ডেকে আনতে পারে। পুলিশি ঝামেলা মিটে যাবে।

মিথুন
আজ কর্মক্ষেত্রে ভাগ্য আপনার খুব সঙ্গ দেবে। নিজের কোনো সমস্যার কথা কাউকে না বলাই ভালো। মানসিক পরিপূর্ণতা এবং ব্যক্তিগত সাফল্যকে উৎসাহিত করছে। চমৎকার সম্পর্কের কিছু উৎস আপনার ধারে কাছেই আছে। সূক্ষ্ম প্রতিশ্রুতিকে বাস্তবায়িত করতে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগান। সারা দিন একটু সাবধানে চলাফেরা করা দরকার, আঘাত লাগতে পারে। অতিরিক্ত উদ্বেগ নিয়ে কোনো কাজ করবেন না। কারও কাছ থেকে অপ্রিয় সত্যি কথা শুনতে হতে পারে। রক্তচাপ সংক্রান্ত সমস্যায় ভোগান্তির আশঙ্কা আছে। মায়ের দায়িত্ব পালন না করায় অশান্তি হতে পারে।

কর্কট
নিজের অবস্থান ফিরে পাওয়ার চেষ্টা করুন। জোর দিন যেন অন্যরা আপনার কথাই শোনে। আপনার প্রকৃত অবস্থা সম্পর্কে উপলব্ধি আছে কিনা তা সন্দেহজনক। নিজে সঠিক থাকুন এবং অন্যকে বোঝানোর চেষ্টা করুন। কোনো বাধা আসতে পারে তাই সতর্ক থাকুন। প্রেমে অশান্তি বাধতে পারে। দূর সম্পর্কের আত্মীয়দের সঙ্গে বিবাদের আশঙ্কা। আজ চরিত্র নিয়ে কথা উঠলে প্রশ্রয় দেবেন না। দীর্ঘদিনের কোনো অসুখ থেকে মুক্তি মিলবে। পরিবার নিয়ে ভ্রমণ হতে পারে। দুপুরের পরে কোনো ভালো কাজে ব্যর্থ হতে হবে।

সিংহ
পরিস্থিতি একটু সামলেই থাকবে। সূক্ষ্ম চাপ এবং মানসিক অনিশ্চয়তার প্রতি খুব সংবেদনশীল করে তুলছে। একজন বন্ধু আপনাকে হতাশ করতে পারে, কিন্তু তাদের জন্য সহজ হয়ে যাওয়ার চেষ্টা করুন। নিজেকে বিভ্রান্ত করবেন না। দূরে কোথাও বেড়াতে গিয়ে আনন্দ পেতে পারেন। কর্মক্ষেত্রে উন্নতি বা প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। যানবাহন কেনার পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভালো। হৃদরোগীদের বিশেষভাবে চিকিৎসার প্রয়োজন হতে পারে। কাউকে সুপরামর্শ দিতে গিয়ে অপমান হতে পারেন। মা–বাবার সঙ্গে অকারণে ঝামেলা বাধতে পারে। বন্ধুর সঙ্গে বিবাদের আশঙ্কা।

কন্যা
পুরনো ব্যবসা বাড়ানোর ভালো সময়। আপনি এখন একটি আদর্শ অবস্থানে আছেন। অন্যদের থেকে যা পাওনা আছে সহজেই ফেরত আসবে। যদিও মানসিক আবেদন প্রয়োজন হতে পারে কোনো কাজে। যতদূর রোমান্সের ব্যাপার, বিবেচনার বিষয় আপনার নজরদারি হওয়া উচিত। আপনি কাউকে কোনো বিষয়েই বিব্রত করতে চান না, অথবা নিজেকে বিব্রত করতে চান না। মিষ্টি কথায় আপনার কাছ থেকে কেউ কাজ উদ্ধার করতে চাইবেন। অংশীদারি ছাড়া নতুন কোনো ব্যসার পরিকল্পনা করতে পারেন। বিদ্যুৎ থেকে সতর্ক থাকুন। আজ সবার সঙ্গে খুব বুঝে কথা বলুন। আজ কারও কাছ থেকে ব্যবসায় উপকার পেতে পারেন।

তুলা
দিনের যে কোনো সময় নিজের কাজের জন্য সুনাম অর্জন করতে পারবেন। দামি কিছু প্রাপ্তি হতে পরে। কর্মক্ষেত্রে ভালো হবে যদি সবাইকে একসঙ্গে নিয়ে চলতে পারেন। প্রত্যাশাগুলো অবাস্তব হতে পারে তবে হতাশ এবং ক্ষুণ্ণ হবেন না। কিছু বিষয়ে স্বীকারোক্তি অবশ্যই প্রয়োজন। আরও ব্যবহারিক হওয়ার চেষ্টা করুন। কর্মে একটু জটিলতা থাকলেও সাফল্য থাকবে। প্রতিবেশীদের সাহায্য করতে গিয়ে অপবাদ জুটতে পারে। পারিবারিক ভ্রমণ হতে পারে। কর্মস্থানে আগুন থেকে সাবধান থাকুন।

বৃশ্চিক
আজ কোনো স্বপ্নপূরণ হতে পারে। সামাজিক সম্মান বাড়বে। সহিষ্ণু স্বভাবের জন্য সংসারে শান্তি রক্ষা পাবে। সম্প্রতি কঠোর পরিশ্রম করতে হয়েছে আপনাকে, যদিও সেটি অস্বীকার করার নয়। এখনও কিছু বিষয়ে ছার দেওয়া উচিত নয়। সৌভাগ্যের ওপর কিছু গরমিল আছে। তাই ভাবনাচিন্তা বজায় রাখুন। অনেক দিনের পুরনো কোনো আশা নষ্ট হতে পারে। আজ শারীরিক অবস্থা একটু খারাপ থাকায় কাজে ক্ষতির আশঙ্কা আছে। চিকিৎসার জন্য প্রচুর খরচ হতে পারে।

ধনু
ব্যবসায় ভালো খবর পেতে পারেন। কিছু পাওনা আদায় হতে পারে। অফিসে কাজের চাপ বাড়বে। পড়াশোনায় বাধা আসতে পারে। আপনি আপনার চতুরতা এবং দৃষ্টিশক্তির গভীরতা দ্বারা অংশীদার এবং সহকর্মীদের একইভাবে অবাক করতে পারেন। আপনি এখন একটি মোটামুটি বড় পদক্ষেপের গুণাবলি বিবেচনা করছেন। আজ আর্থিক সমস্যাগুলো পরীক্ষা করার সময়। অর্থ সুখ আনতে পারে না, তবে এটি অবশ্যই আপনার লক্ষ্য অর্জনকে সহজ করে তুলতে পারে। রক্তচাপ নিয়ে চিন্তা থাকবে।

মকর
আজ দিনটি ভালো থাকলেও মানসিক চাপ থাকবে। ব্যবসায় ঋণ থেকে মুক্তি পেতে পারেন। আর্থিক যোগাযোগ আসতে পারে। নতুন পরিকল্পনা প্রণয়ন করতে পারেন। প্রয়োজন কথা বলুন। নতুন চিন্তাভাবনা করুন এবং অন্যদের কর্মে উৎসাহিত করুন। সমস্ত গঠনমূলক সমালোচনার প্রশংসা করা উচিত, এমনকি প্রতিদ্বন্দ্বীদেরও আপনার নিজের স্বার্থ অনুযায়ী কাজ করানো উচিত।

কুম্ভ
ব্যবসায় অর্থ আসতে পারে। কাজের চাপের জন্য উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে বিবাদ বাধতে পারে। কিছু বিষয়ে দ্বন্দ্বে থাকবেন, শুরু আর শেষ কোথায় খুঁজে পাবেন না। বুদ্ধির প্রয়োগ ঘটান এবং চাল সমঝে দিন। প্রতিদিনের কাজ ভুলবেন না। সামাজিক বন্ধন ভেঙে ফেলতে হবে, অথবা এগিয়ে যেতে হবে। হাসতে থাকুন এবং সহ্য করতে থাকুন। আপনাকে কিছু ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে হতে পারে। ভালো ব্যবহারের দ্বারা অন্যকে প্রভাবিত করতে পারবেন।

মীন
আর্থিক দিক দিয়ে দিনটি ভালো যাবে। তবে বাড়তি খরচের জন্য সঞ্চয় কম হবে। আজ আপনার শান্ত থাকার চেষ্টা করা উচিত। আবেগগতভাবে একটি আনন্দদায়ক দিন থাকবে। শিশুদের সঙ্গে সম্পর্ক বিশেষভাবে অনুপ্রেরণাদায়ক প্রমাণ হতে পারে। একটি সাংস্কৃতিক যাত্রা আনন্দদায়ক হওয়ার সম্ভাবনা আছে। সাধারণের থেকে বেশিই পাবেন এই আশা রাখুন। বাড়িতে অহেতুক অশান্তি হতে পারে।