রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ ইং, দুপুর ১২:২৮
শিরোনাম :
ডেপুটি স্পিকারের মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশকে আরো অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : প্রধানমন্ত্রী পাথরঘাটার জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ, ওদের সবার মুখে হাসি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় আগামী ৫ দিনে বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ রণবীরকে পেলে সত্যি বিয়ে করবেন দীঘি! মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ আরো ২৬ হাজার ২২৯টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ঝুঁকিতে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাত ৮টার পর দোকানপাট খোলা থাকলে তদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগ বাড়াতে কাজ করছে বিবিসিসিআই

অনলাইন ডেস্ক::

বাংলাদেশে প্রবাসী বিনিয়োগে বাড়ানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে ব্রিটেনের বাংলাদেশি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিবিসিসিআই)। সরকারের সহযোগিতা পেলে বিনিয়োগের হার বাড়বে বলে আশ্বাস। পাশাপাশি সরকারের সর্বাত্মক সহযোগিতার কথা জানালেন দূতাবাস।

ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের নর্থ ওয়েষ্ট রিজিয়নের সদস্যরা বৃহস্পতিবার ম্যানচেষ্টার বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত সহকারী হাই কমিশনারের সঙ্গে মতবিনিময় করেন। নর্থ ওয়েস্ট রিজিয়নের প্রেসিডেন্ট মিজানুর রহমান মিজানের নেতৃত্বে ব্যবসায়িক এই সংগঠনের কর্মপরিধি বৃদ্ধির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়া ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য সঠিক তথ্য সার্বিক সহযোগিতা করার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

ভারপ্রাপ্ত সহকারী হাই কমিশনার মাহমুদা খানম বলেন, বাংলাদেশ এখন প্রবাসী বিনিয়োগের সবচেয়ে উত্তম সময়। সরকারও প্রবাসীদের বিনিয়োগে আগ্রহী করে তুলতে নানা প্রণোদানা ও সহযোগিতা করে যাচ্ছেন।

আলোচনায় অন্যদের মধ্যে অংশ নেন বিবিসিসিআই নর্থওয়েস্ট রিজিয়নের ভাইস প্রেসিডন্ট রুহুল আমীন চৌধুরী, মেম্বারশিপ সেক্রেটারি সৈয়দ ফয়সল আহমদ, হালিম চৌধুরী ও মাহিরুল ইসলাম।

মতবিনিময় শেষে বিবিসিসিআই’র পক্ষ থেকে হাইকমিশনারকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা