বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ ইং, সকাল ৯:১৩
শিরোনাম :
বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে কম্বল বিতরণ মুলাদীর মনির হত্যা মামলা সিআইডির তদন্তে এবার ফারুক মৃধা গ্রেফতার এসএ টিভি’র বরিশাল ব্যুরো প্রধান হিসেবে নিয়োগ পেলেন-সাংবাদিক মুজিব ফয়সাল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন এর কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন যারা একদিনে রাজস্ব কমলো ৩ লাখ টাকা: মেট্রোরেলের তারে আটকে গেলো ফানুস বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ভর্তি বিজ্ঞপত্তি-২০২৩ ট্রাকচাপায় নরসিংদীতে প্রাণ গেল ৪ জনের মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড বরিশালে, প্লাবিত নিম্নাঞ্চল বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে দলীয় পদ থেকে অব্যাহতি রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পর্যটন এলাকা কুয়াকাটায় হোটেল বন্ধ: খাবার না পেয়ে ভোগান্তির শিকার দর্শনার্থীরা

ডেক্স রিপোর্ট::

পটুয়াখালীর কুয়াকাটায় খাবার হোটেল মালিক সমিতির ডাকা ধর্মঘটে সকাল থেকেই বন্ধ রয়েছে সব ধরনের খাবার হোটেল-রেস্তোরাঁ। এতে চরম বিপাকে পড়েছেন পর্যটকরা। বুধবার (১৭ আগস্ট) সকাল থেকেই কুয়াকাটায় আগত পর্যটকরা কোথাও খাবার না পেয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

মুন্সিগঞ্জ থেকে আগত আফরোজা নামের এক পর্যটক জাগো নিউজকে জানান, সকালে পরিবারসহ কুয়াকাটায় আসলাম। কিন্তু এখানে খাবার হোটেলের ধর্মঘট চলছে তাতো জানি না। এখন আবার ফিরে যাওয়া ছাড়া কোনো উপায় দেখছি না।

ঢাকা থেকে আসা আরেক পর্যটক রফিক জানান, ছোট বাচ্চা নিয়ে সকাল থেকে খাবার খুঁজছি কিন্তু পাচ্ছি না। এমনটা বুঝলে কুয়াকাটায় আসতাম না।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টায় খাবার হোটেলে বারবার মোবাইল কোর্ট পরিচালনায় ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি।

সমিতির সভাপতি সেলিম মুন্সি জানান, একটি হোটেল দুই-তিন দিন পরপর মোবাইল কোর্ট পরিচালনা করে আমাদের হয়রানি করা হচ্ছে। তাই আমরা হোটেল বন্ধ করতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক জানান, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তারপরও তারা (হোটেল কর্তৃপক্ষ) সঠিক খাবার পরিবেশন করছে না। কিন্তু হঠাৎ করে প্রশাসনের কারো সঙ্গে বৈঠক না করে এমন সিদ্ধান্ত নেওয়ায় পর্যটকরা ভোগান্তির স্বীকার হচ্ছে। আমরা তাদের সঙ্গে আলোচনার চেষ্টা করছি। পর্যটকদের স্বার্থে যাতে ধর্মঘট প্রত্যাহার করা হয় সেই ব্যবস্থা করা হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা