সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

ইসরায়েলের সঙ্গে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সংঘাতে ২৯ জন মার্কিন নাগরিক নিহত

অনলাইন ডেক্স::

ইসরায়েলের সঙ্গে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের চলমান সংঘাতে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ২৯ জন নাগরিক নিহত হয়েছেন। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও ১৫ মার্কিন নাগরিক।

রোববার (১৫ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র শনিবার ২৯ জন নাগরিক নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। এ ছাড়া ১৫ জন মার্কিন নাগরিক এবং যুক্তরাষ্ট্রের বৈধ এক স্থায়ী বাসিন্দার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি। নিখোঁজদের সন্ধানে চালিয়ে যাচ্ছেন কর্মকর্তারা।

এর আগে, হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি বলেন, ইসরায়েলে হামাসের হামলার সময় বন্দি হওয়া আনুমানিক ১৫০ জন ব্যক্তির মধ্যে ‘মুষ্টিমেয়’ মার্কিন নাগরিক রয়েছেন।

তিনি বলেন, এই মুহূর্তে মার্কিন নাগরিকদের বন্দি করার যে সংখ্যাটি আমরা জানি বা বিশ্বাস করি, তা খুব ছোট, মুষ্টিমেয় থেকেও কম। কিন্তু সময়ের সাথে সাথে এটি পরিবর্তিত হতে পারে।

এদিকে গাজায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২ হাজার ২০০ ছাড়িয়েছে। এর মধ্যে ৭২৪ জন শিশু ও নারী ৪৫৮ জন। এ ছাড়া আহত হয়েছেন ৮ হাজার ৭১৪ জন ফিলিস্তিনি।

গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরই মধ্যে ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করেছে তারা। এর জবাবে গাজার শাসক গোষ্ঠীটিকে ‘মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার’ প্রতিজ্ঞা করে পাল্টা অভিযান শুরু করেছে ইসরায়েল। এরই মধ্যে গাজায় জ্বালানি, বিদ্যুৎ, খাবার, পানি ও মানবিক সহায়তা বন্ধের পাশাপাশি অব্যাহত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এর ফলে ভয়াবহ মানবিক সংকট তৈরি হয়েছে উপত্যকাটিতে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা