রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪৭
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছে চমক

অনলাইন ডেস্ক::

করোনা মহামারীর কারণে নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে বিশেষ টেলিভিশন প্রোগ্রামে। নামিদামি তারকারা অংশ নিবেন এই অনুষ্ঠানে। ‘সেলিব্রেটিং আমেরিকা’ শিরোনামে বিশেষ টিভি অনুষ্ঠান সম্প্রচার করার ঘোষণা দিয়েছে প্রেসেডন্টের শপথগ্রহণ অনুষ্ঠান কমিটি।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, জো বাইডেনের শপথ গ্রহণ নিয়ে আয়োজিত বিশেষ এই টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করবেন অস্কারবিজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস। ৯০ মিনিটের বিশেষ টিভি অনুষ্ঠানে পারর্ফম করবেন জাস্টিন টিম্বারলেক, জন বন জোভি, ডেমি লোভাটো ও অ্যান্ট ক্লেমন্স।

স্থানীয় সময় ২০ জানুয়ারি রাত সাড়ে ৮টায় এবিসি, সিবিএস, সিএনন, এনবিসি ও এমএসএনবিসিতে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি। এছাড়াও, ইউটিউব, ফেসবুক, টুইটারসহ নয়টি শীর্ষ সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। এ অনুষ্ঠান উৎসর্গ করা হবে ‘মার্কিন বীরদের’ প্রতি।

এদিকে, নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার প্রতিশ্রুতি অনুযায়ী করোনায় ক্ষতিগ্রস্ত মার্কিনদের সহায়তায় বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ১ লাখ ৯শ’ হাজার কোটি ডলার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। সম্প্রতি জর্জিয়া সিনেটর রানঅফ নির্বাচনের শেষ মুর্হুর্তে তিনি ২ হাজার ডলারের নগদ অর্থসহ তৃতীয় প্রণোদনা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন। বাইডেনের প্রণোদনা প্যাকেজের মধ্যে রয়েছে ১হাজার ৪০০ ডলার নগদ অর্থ প্রদান। সেপ্টেম্বর পর্যন্ত কর্মহীনদের জন্য ৪০০ ডলার বেকার ভাতা বাড়ানো হয়েছে আর কাজের মজুরি প্রতি ঘণ্টায় ১৫ ডলার নির্ধারণ করা হয়েছে ওই প্যাকেজে। এছাড়াও বাসা ভাড়া দিতে না পারার কারণে ভাড়াটিয়াদের আগামী সেপ্টেম্বর তাদের পর্যন্ত উচ্ছেদ করা হবে না এ নিশ্চয়তাও দেওয়া হয়েছে এতে।

জানা গেছে, ২০ জানুয়ারি বাইডেনের ক্ষমতা গ্রহণের পর তৃতীয় এই প্রণোদনা প্যাকেজ বিল পাস হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা