বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:০৩
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

বাংলাদেশকে টিকা দিতে আন্তরিক যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক:;

বিশ্বব্যাপী টিকাদান কর্মসূচিতে যুক্তরাষ্ট্র ৮ কোটি ডোজ করোনার ভ্যাকসিন উপহার দেবে। সেখান থেকে বাংলাদেশকেও টিকা দেয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

রোববার (২৩ মে) যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক নিয়ে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচ্যাম) আয়োজিত আলোচনায় এ কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।

এছাড়া, করোনা সামাল দিতে যুক্তরাষ্ট্রের অন্যান্য সহযোগিতার ক্ষেত্রেও বাংলাদেশকে গুরুত্ব দেয়া হচ্ছে।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, বাংলাদেশের কোভিড আক্রান্ত অর্থনীতিকে সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র সাবার আগে এগিয়ে এসেছে। গত ১৪ মাসে ৭৬ মিলিয়ন ডলার অর্থ সহায়তা দিয়েছে দেশটি।

প্রেডিডেন্ট বাইডেন ঘোষণা করেছেন বৈশ্বিক সম্মিলিত টিকাদান কর্মসূচিতে ৮ কোটি টিকা দান করবে মার্কিন যুক্তরাষ্ট্র।

কোভ্যাক্সে দেয়া হবে ৪০০ কোটি মার্কিন ডলার। মার্কিন দূতাবাসের হয়ে অগ্রাধিকার হলো, বাংলাদেশ সরকার, বেসরকারিখাত এবং সুশিল সমাজের সঙ্গে একসাথে কাজ করে মার্কিন টিকা, অক্সিজেন জেনারেটর এবং স্বাস্থ্যসুরক্ষা প্রাপ্তিতে জরুরি ভিত্তিতে বাংলাদেশকে সরবরাহ করা।

রবার্ট মিলার আরও বলেন, গণমাধ্যম যে কোনো দেশের দুর্নীতিকে তুলে ধরে, সাধারণ মানুষের কথা বলে, তাই গণমাধম্যের স্বাধীনতা আর গণমাধ্যম কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা