সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, রাত ১২:৩৬
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

শিশুদের জন্য প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিল ইইউ

আন্তর্জাতিক  ডেস্ক :

১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার–বায়োএনটেকের করোনাভাইরাসের ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। শুক্রবার (২৮ মে) শিশুদের জন্য প্রথম ভ্যাকসিন হিসেবে এই অনুমোদন দেওয়া হয়। এর আগে ১৬ বছরের বেশি বয়সীদের জন্য ফাইজারের ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে ইইউ।

জুন থেকেই জার্মানির ১২ বছরের বেশি বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়া শুরু হবে। এ ছাড়া যুক্তরাষ্ট্র ও কানাডা প্রাপ্তবয়স্কদের জন্য ফাইজারের ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, শিশুদের ভ্যাকসিন দেওয়ার বিষয়টি বাধ্যতামূলক নয়। এ বিষয়ে অভিভাবকদের সিদ্ধান্তই চূড়ান্ত। তবে ট্রায়ালে ফাইজারের ভ্যাকসিন শিশুদের জন্য নিরাপদ বলে প্রমাণিত হয়েছে।

ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যালবার্ট বোরলা বলেছেন, ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়া হলে স্কুল খোলা সহজ হবে। মানুষ স্বাভাবিক জীবনে ফিরতে পারবে। সূত্র: রয়টার্স, বিবিসি