রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ ইং, সকাল ১১:৪১
শিরোনাম :
ডেপুটি স্পিকারের মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশকে আরো অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : প্রধানমন্ত্রী পাথরঘাটার জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ, ওদের সবার মুখে হাসি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় আগামী ৫ দিনে বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ রণবীরকে পেলে সত্যি বিয়ে করবেন দীঘি! মাত্র দেড় বছরের মাথায় পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ আরো ২৬ হাজার ২২৯টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ঝুঁকিতে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাত ৮টার পর দোকানপাট খোলা থাকলে তদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বরিশাল নগরীর ব্যাপটিস্ট মিশন রোডের বেহাল দশা

(মাসুদুর রহমান আসলাম) বিশেষ প্রতিবেদক::

ৎবরিশাল নগরীর ব্যাপটিস্ট মিশন রোডের বেশিরভাগ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে পথচারী এবং যান চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। আর প্রায়ই ঘটছে দুর্ঘটনা এ অবস্থায় রাস্তার দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে ব্যাপটিস্ট মিশন রোডের বাসিন্দারা। সিটি করপোরেশনের বলছে, অর্থ প্রাপ্তি সাপেক্ষে বর্ষা শেষে শুরু হবে সড়কের সংস্কার কাজ। ওয়ার্ডবাসী জানালেন, তাদের দুর্ভোগের কথা। তারা বলেন- ‘রাস্তার যে অবস্থা তাতে স্বাভাবিক ভাবে চলাফেরার মত কোন অবস্থা নেই।

রিক্সা বা অটোতে যেতে গেলে পড়ে যাওয়ার মত অবস্থা তৈরি হয় আবার কোথাও খানাখন্দকে ভরা ফলে রাস্তায় দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন। ব্যাপ্টিস্ট মিশন রোডের এই সড়ক দিয়ে নগরীর গুরুত্বপূর্ণ তিনটা পথে যাতায়াত করেন মানুষ। এই বিষয়ে ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান বলেন, ব্যাপটিস্ট মিশন রোডের সড়কটি বিগত মেয়র আহসান হাবিব কামালের শেষ সময় ৯২ লক্ষ টাকায় টেন্ডার দেওয়া হয়েছিল। কিন্তু সংরক্ষিত কাউন্সিলর আয়শা তৌহিদ লুনা এই সড়কের কাজ এত নিম্নমানের করেছেন, যার কারণে ওয়ার্ডবাসীর এই ভোগান্তি। তারপরও আমি সিটি করপোরেশনকে ব্যাপ্টিস্ট মিশন সড়কের লিষ্ট দিয়েছি। খুব শিগগিরই এই সড়কের সংস্কার কাজ করা হবে। ওয়ার্ডের বাসিন্দা ও মহানগর ছাত্রলীগ নেতা আরিফুর রহমান শাকিল জানান, বেহাল সড়কের বিষয়টি তার নেতা সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে অবহিত করেছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, খুব শিগগিরই সংস্কার কাজ শুরু করার।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা