শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ ইং, দুপুর ১:১৫

পদ্মা সেতুর উদ্বোধন আগামী বছরের জুনের আগেই হবে

অনলাইন ডেস্ক::

আগামী বছরের জুনের আগে পদ্মা সেতু উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম।

রোববার (১০ অক্টোবর) বেলা ১১টায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যুব উদ্যোক্তা তৈরি ও আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে জেলার অংশীজনেদের নিয়ে এই কনসাল্টেশন কর্মশালার আয়োজন করা হয়।

উপমন্ত্রী বলেন, আগামী জুনের আগে পদ্মা সেতু উদ্বোধন হবে। সেইসঙ্গে শরীয়তপুর-চাঁদপুর মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। পদ্মা সেতু চালু হলে শরীয়তপুরে বড় বড় আবাসিক প্রকল্প হবে। এতে করে এই জেলা উন্নয়নের জোয়ারে ভাসবে।

এনামুল হক শামীম বলেন, বর্তমান সরকারের উন্নয়নের সরকার। শেখ হাসিনার সরকারের সঙ্গে শরীয়তপুরসহ দক্ষিণাঞ্চলের ভাগ্য জড়িত রয়েছে। শেখ হাসিনার সরকার ছাড়া বিগত কোনো সরকার দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়ন করেনি। বর্তমান সরকার আমলেই পদ্মা সেতু খুলে দেওয়া হবে। এই সরকার আমলেই মেঘনা সেতু নির্মাণ কাজের উদ্বোধন করা হবে।

এ সময় তিনি আরও বলেন, যুবউদ্যোক্তা তৈরিতে বর্তমান সরকারের জুড়ি নেই। উন্নয়নের জন্য সকলকে সরকারের পাশে থাকার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শরীয়তপুর-৩ আসনের সাংসদ সদস্য নাহিম রাজ্জাক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আক্তার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজাহারুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান।