রবিবার, ২৯শে মে, ২০২২ ইং, ভোর ৫:৪৫
শিরোনাম :
বিভিন্ন অনিয়মের অভিযোগে বনানীর এক রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা ‘জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে বাংলার মানুষ’ লালমোহনে ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খালে, ভোগান্তিতে জনগণ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল চেতনানাশক খাইয়ে অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণ থাকছেনা ময়লার ভাগাড়, নির্মিত হবে শপিংমল ; মেয়র, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতে বসুন্ধরা কিংস কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ লাখো মানুষের ভালোবাসায় শিরিনের শেষ বিদায় আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

অর্ধেক জনবল দিয়ে অফিস-আদালত চলবে : স্বাস্থ্যমন্ত্রী

বাসস:

ঢাকা, ২১ জানুয়ারি : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, অফিস-আদালতে অর্ধেক জনবল দিয়ে কাজ করানো হবে। শিগগিরই এ বিষয়ে নোটিশ দেয়া হবে।
তিনি বলেন, ‘অর্ধেক লোক দিয়ে অফিস আদালত কাজ করবে, সেই সিদ্ধান্ত হয়েছে। নোটিশও শিগগিরই চলে যাবে এবং কার্যকর হবে।’

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে করোনা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এক বিশেষ সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
এ সময় আগামী দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি বলেন, ‘সবার দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছিল। ইদানীং লক্ষ্য করা গেছে, স্কুলে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। অনেক শিক্ষার্থী আক্রান্ত হচ্ছে। তাদের অনেকে হাসপাতালে ও চিকিৎসকের কাছে যাচ্ছে। এটা আশঙ্কাজনক। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সম্মতি নিয়ে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।’
মন্ত্রিপরিষদের দেয়া বিধিনিষেধ অনুযায়ী, আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এবং অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবীরসহ অধিদপ্তরের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা