মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, রাত ৩:৪৯
শিরোনাম :
ট্রাকচাপায় নরসিংদীতে প্রাণ গেল ৪ জনের মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড বরিশালে, প্লাবিত নিম্নাঞ্চল বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে দলীয় পদ থেকে অব্যাহতি রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ-ভারত সম্পর্ক কৌশলগত অংশীদারত্বের ঊর্ধ্বে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের সার নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন কৃষিসচিব সাফ চ্যাম্পিয়নশিপে ছেলেদের পর মেয়েরাও হারালো মালদ্বীপকে যশোরে সীমান্তে দেড় কোটির টাকার স্বর্ণের বারসহ আটক পাচারকারী জনি মোবাইল অ্যাপে ধান-চাল ক্রয়ে সাড়া কম কৃষকের রাজনীতিতে আবারও সক্রিয় হতে চান সোহেল তাজ

থাকছেনা ময়লার ভাগাড়, নির্মিত হবে শপিংমল ; মেয়র, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ

নিজস্ব প্রতিবেদক ::

নগরীর ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জীবনমান উন্নয়নে বৃহৎ পরিকল্পনার উক্তি জানিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
নগরীর ময়লার ভাগাড় অন্যখানে স্থানান্তর করে ওইস্থানে বৃহৎ শপিংমল স্থাপন করার পরিকল্পনা সাধন হয়েছে। ওই শপিংমলে সিনেমা হলসহ বিনোদনের সব ব্যবস্থা রাখা হবে। ভাগাড়েরস্থানে সিটি সেন্টার নির্মিত হলে বরিশাল বিভাগের বিনোদন প্রিয় মানুষরা এসে আনন্দঘন সময় কাটাতে পারবেন বলেও আশা ব্যক্ত করেছেন সিটি মেয়র।

ময়লার ভাগাড় অঞ্চল পরিদর্শন করে সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ বলেছেন, ময়লার ভাগাড় ও তার আশপাশের বাসিন্দাদের আর বেশিদিন দুর্বিষহ জীবনযাপন করতে হবেনা। ইতোমধ্যে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ এলাকায় ময়লার ভাগাড় স্থানান্তরের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ সাধন হয়েছে। এ ব্যাপারে ভারত সরকারের সাথে ইতোমধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী পুরো অর্থ ছাড় পাওয়া গেলে শায়েস্তাবাদে ময়লার ভাগাড় স্থাপন সাধন হবে।
শায়েস্তাবাদ এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করে সিটি মেয়র বলেন, ওই এলাকায় ভাগাড় স্থানান্তর হলেও সেখানে পরিবেশ বিপর্যয়ের কোনো আশঙ্কা থাকবে না। গার্ভেজ প্লান্ট স্থাপনের মাধ্যমে সব বর্জ্য রিসাইক্লিং সাধন হবে।
বর্তমান ভাগাড়ের প্রায় সাত একর জমিতে সিটি সেন্টার নির্মাণের পরিকল্পনার বিষয়ে সিটি মেয়র বলেন, এখানে দেশের সর্বাধুনিক সুবিধা সম্বলিত একটি শপিংমল নির্মাণের পরিকল্পনা রয়েছে। যেখানে মানুষ তাদের প্রয়োজনীয় কেনাকাটার পাশাপাশি বিনোদনের সবটুকু উপভোগ করতে পারবেন। পরিকল্পনা বাস্তবায়নে কেউ উৎসাহী থাকলে তাকে যোগাযোগের জন্যও মেয়র আহবান করেছেন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা