রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩৪
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

সপ্তাহব্যাপী বিভাগীয় বই মেলা বরিশালে

বরিশাল ব্যুরো:

বিভাগীয় বইমেলা বঙ্গবন্ধু উদ্যানে শুরু হয়েছে। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। আজ আট নভেম্বর বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বেলুন ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে বক্তারা বলেন, বই পড়তে হবে। বই লিখতে হবে। বইয়ের সাথে গড়তে হবে গভীর মিতালী। বই পড়ার জন্য আলাদা সময় লাগে না। মনন লাগে। বই পড়ার উদ্দেশ্য সার্টিফিকেট অর্জন নয়, বড় মানুষ হওয়া। মনের বিকাশ ঘটানো।

বক্তারা আরও বলেন, মানুষের জীবনে আসল আলো জ্ঞান। এই আলো আসবে বই থেকে। সে জন্য বই হবে নিত্য পণ্য। নিত্য সঙ্গী। বই জীবনে চলার পথে আলো দেখায়।

বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী এর সভাপতিত্ব আজ উদ্বোধন দিনে অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মোঃ শওকত আলী, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ শহিদুল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ পারভেজ হাসান, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, বিএম কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম কিবরিয়া, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক নেছার উদ্দিন আয়ুব বিশেষ অতিথির বক্তৃতা করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সহযোগিতায়, বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় ও জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত বরিশাল বিভাগীয় বইমেলা বঙ্গবন্ধু উদ্যানে শুরু হয়েছে। সাত দিনব্যাপী মেলায় সরকারি বিভিন্ন ১৯টি প্রতিষ্ঠানসহ ৩৮টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নেন। মেলায় অর্ধশতাধিক ষ্টলও রয়েছে। তার মধ্যে বিভাগীয় প্রশাসনের কন্ট্রোল রুম ও সর্বজনীন পেনশন স্কিমের স্টল রয়েছে।

মেলায় নয় নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু একাডেমির শিক্ষার্থীদের নিয়ে কচিকাচাঁর উৎসব, চিত্রাংকন, বিতর্ক ও ক্যুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়াও সমসাময়িক সাহিত্য, সোশ্যাল মিডিয়ার ব্যবহার ও প্রাসঙ্গিগতা, বরিশালের সাহিত্য: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

মেলা প্রতিদিন বিকেল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা