রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:২১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

করোনায় ব্র্যাক পরিচালকের মৃত্যু

বিজলী ডেক্স:  ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচির (এসডিপি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দীন আহমদ আজ বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আফতাব উদ্দীন আহমদ রাজধানীর সিএমএইচ হাসপাতালে ফুসফুসজনিত জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। চিকিৎসকেরা জানান, তিনি কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আফতাব উদ্দীন আহমদ ২০১৯ সালের অক্টোবর মাসে ব্র্যাকে যোগদান করেন। ব্র্যাকে যোগদানের আগে তিনি সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রির (সিইবিএআই) প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। বাংলাদেশ মিলিটারি ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্সে (ইএমই) দীর্ঘ ২৭ বছরের বেশি সময়ের সফল কর্মজীবনে তিনি বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ইউনিসেফ, আন্তর্জাতিক শ্রম সংস্থা, আইকেইএ, সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, প্ল্যান ইন্টারন্যাশনাল, ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় কমিশন, সিটি ব্যাংক এনএসহ বেশ কিছু প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যকরভাবে প্রকল্প বাস্তবায়নের জন্য সরকারি-বেসরকারি অংশীদারত্ব তৈরির ক্ষেত্রে কৌশলগত নেতৃত্ব দিয়েছেন। তিনি বিশ্বব্যাংক ও সুইসকন্টাক্টের মতো কয়েকটি দক্ষতা উন্নয়ন প্রকল্পে পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতিমালা তৈরির জন্য গঠিত জাতীয় পরামর্শক কমিটির তিনি ছিলেন অন্যতম প্রধান সদস্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়ে, আফতাব ছিলেন সদালাপী, নিরহংকার এবং প্রাণবন্ত একজন মানুষ। কোভিড-১৯ মোকাবিলায় ব্র্যাকের সব উদ্যোগের সঙ্গে তিনি শুরু থেকেই সক্রিয় ছিলেন। গত কিছুদিন তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ বোধ না করা সত্ত্বেও সব কাজে সমান উৎসাহী থেকেছেন। তিনি ছিলেন একজন সত্যিকারের ভালোমানুষ, সৎ, আন্তরিক ও নিষ্ঠাবান। দেশ ও মানুষের কল্যাণে তিনি আজীবন নিরলসভাবে কাজ করেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দীন আহমদ পুত্র, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী ও গুণমুগ্ধ রেখে গেছেন। তাঁর এই অকস্মাৎ প্রয়াণে ব্র্যাক গভীরভাবে শোকাহত। বিজ্ঞপ্তিতে তাঁর আত্মার চির শান্তি ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা