বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় সকল মার্কেট বন্ধ ঘোষনা: জেলা প্রশাসন

বিজলী ডেক্স:: বরিশাল জেলার সকল উপজেলা ও মহানগর পর্যায়ে দোকানপাট, শপিংমল বন্ধ রাখার আদেশ দিয়েছে জেলা প্রশাসন। আগামীকাল মঙ্গলবার (১৯ মে) সকাল ৬ টা থেকে আদেশ কার্যকর হবে এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন বরিশালের জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি এস এম অজিয়র রহমান।

সোমবার (১৮ মে) এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জেলা প্রশাসক বলেন, দোকানপাট, শপিংমল বন্ধ করা হলেও চিকৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা সার্বক্ষনিক খোলা থাকবে।নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজর ও অন্যান্য পরিসেবাসমুহ পূর্বে জারীকৃত নির্দেশনা অনুযায়ী বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।

এছাড়া জরুরী কারণ ব্যতিত রিক্সা, অটোরিক্সা, সিএনজি, মোটরসাইকেলসহ যন্ত্রচালিত সকল প্রকার যাত্রী পরিবহনের কাজে নিয়জিতো যানবাহন চলাচল বিকেল ৪ টার পর সম্পূর্ণরুপে বন্ধ থাকবে।

উল্লেখ্য, পণ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাজন চলাচল এ আদেশের আওতামুক্ত থাকবে। গনবিজ্ঞপ্তিতে সর্বসাধারণকে এ নির্দেশনা মেনে চলার জন্য বলা হয়েছে, অন্যথায় আদেশ অমান্যকারী সংশ্লিষ্ট ব্যক্তি, ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এরআগে রোববার (১৭ মে) জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ব্যবসায়ীক সমিতির নেতৃবৃন্দর উপস্থিতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় দেশের উৎপাদন ব্যবস্থা ঠিক রাখার পাশাপাশি রমজান ও ঈদ উপলক্ষে ইতোমধ্যেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শপিংমল সহ বিভিন্ন দোকানপাটসমূহ খোলা রাখারা অনুমোদন দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। সভায় জানানো হয়, বরিশালের প্রতিষ্ঠানসমূহ সরকারের স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হওয়ার কথা ছিলো, কিন্তু গত কয়েকদিনের যাচাইকল্পে বাজারের অবস্থা বিবেচনা করে বলা যায় বরিশালের বিভিন্ন দোকান, শপিংমল স্বাস্থ্যবিধি মেনে চলছেন না পাশাপাশি ক্রেতাদের উপচে পড়া ভিড় এবং তাদের অসচেতনতা করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিতে রয়েছে নগরবাসী। আবার এ সময়ের মধ্যে জেলায় করোনা ভাইরাসের সংক্রমনের হারও বৃদ্ধি পেয়েছে। ফলে ওই সভায় কমিটির সকল সদস্যদের সম্মিলিত মতামতে বিভিন্ন দোকান-পাট/শপিংমল গুলো তে ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করায় করণা ঝুঁকি সৃষ্টি হওয়ায় প্রশাসন শপিংমল, দোকানপাট পুনরায় বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। যা আজ গণবিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করলো প্রশাসন।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা